রাজশাহী সংবাদ

রাজশাহীতে ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্র সমাবেশ,মিনু

প্রেস বিজ্ঞপ্তি : জাতীয়তাবদী ছাত্রদল রাজশাহী মহানগর, জেলা ও বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ বুধবার বেলা ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে এই সমাবেশ হয়। সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি। প্র

ধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, জেলা বিএনপি’র সদস্য সৈয়দ মহসিন আলী, মিজানুর রহমান মিজান, রায়হানুল ইসলাম রায়হান ও বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল। সমাবেশ সঞ্চালনা করেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি ও মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক আকবর আলী জ্যাকি। সার্বিক তত্বাবধানে ছিলেন মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি।

প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, দেশের ১৬ কোটি মানুষ এখন অন্ধকারে নিমজ্জিত। অন্ধকার থেকে আলোর পথে আনতে এবং ২৬ মার্চ বেগম জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশের মানুষের অধিকার ফিরিয়ে দিতে নিজের রক্ত দিয়ে স্বৈরাচার শেখ হাসিনা নিপাত যাক, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া মুক্তি গায়ে ও বুকে লিখে রাস্তায় নেমে র‌্যালি ও মিছিল করবে। সেদিন কারো বাধাই আর মানা হবেনা । বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য জীবন বাজি রেখে সেদিন থেকে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান মিনু। তিনি বলেন ১৯৭৯ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছাত্রদের অধিকার সংরক্ষণ এবং দেশের অন্যায় অবিচার রুখে দেয়ার জন্য ছাত্রদল প্রতিষ্ঠা করেছিলেন। এখন তাঁর সুযোগ্য উত্তস্বরী বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই দলটিকে সুসংগঠিত করে রেখেছেন। তাঁর নেতৃত্বে ছাত্রদল এখন আরো বেশী সুশৃখল ও সুসংগটিত। আগামীতে দেশের গণতন্ত্র রক্ষা এবং বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে ছাত্রদলকে অগ্রণী ভুমিকা পালন করার আহবান জানান প্রধান অতিথি।

বিশেষ অতিথির বক্তব্যে বুলবুল ও মিলন বলেন, এই সরকার প্রধানের নিজস্ব ছাত্র সংগঠন ছাত্রলীগ ছাত্র রাজনীতিকে কুলশিত করে ফেলেছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগ খুন, গুম, নির্যাতন ও র‌্যাগিং এর নামে সাধারণ ছাত্র ও ছাত্রদলের নেতাকর্মীদের নির্যাতন করছে। বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী সেগুলো দেখেও না দেখার ভান করে আছেন। তারা আরো বলেন, ছাত্রদল একটি সুশৃংখল ও সুসংগঠিত একটি দল। ছাত্রদলই পারে দেশ থেকে সকল প্রকার অত্যাচার, অনাচার দূর করতে। আগামীতে সকল প্রকার আন্দোলনে ছাত্রদলের অগ্রণী পালনের আহবান জানান তাঁরা।
উপস্থিত ছাত্রদল নেতৃবৃন্দ নিজের তারা রক্ত রাজপথে ঢেলে দিয়ে বেগম জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুণরুদ্ধারে বিএনপি’র সঙ্গে থাকবেন বলে প্রতিশ্রতি দেন। সেইসাথে আন্দোলনের কর্মসূচি ঘোষনা করার জন্য কেন্দ্রীয় বিএনপি নেতাদের অনুরোধ করেন। শেষে বিভিন্ন ত্যাগের কারনে এবং ছাত্রদলের আনুগত্য বজায় রাখার জন্য নেতাদের জেলা ছাত্রদলের পক্ষ থেকে ক্রেষ্ট দিয়ে সম্মাননা জানানো। হয়। সেইসাথে ছাত্রদলকে পথ দেখানো এবং বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করে সামনের দিকে নিতে সহযোগিতা করার জন্য প্রধান অতিথি মিজানুর রহমান মিনু ও রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক, জেলা ও মহানগর যুবদলের নেতাদের ক্রেষ্ট প্রদান করেন তারা।

প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজশাহী মহানগর, জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডের ছাত্রদল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button