জাতীয়

‘মাতৃভাষা দিবসে গুরুত্বপূর্ণ স্থানে অগ্নিনির্বাপনসহ সব ধরনের ব্যবস্থা’

চলমান ডেস্ক: জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথভাবে পালনে কেন্দ্রীয় শহীদ মিনারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অগ্নিনির্বাপনসহ সব ধরনের ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সোমবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এর আগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ সুষ্ঠুভাবে উদযাপন উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়।

মন্ত্রী বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী- জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ সব স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। কেন্দ্রীয় শহীদ মিনার ও তার আশেপাশের এলাকায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।

দেশের যেসব শিক্ষা প্রতিষ্ঠানে অমর ২১শে’র অনুষ্ঠান আয়োজন করা হয় সে অনুষ্ঠানগুলোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের বিশ্বকাপ জয় নিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশ প্রথম বিশ্বকাপ জয়ের জন্য অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে অভিনন্দন জানাচ্ছি। এটাই বাংলাদেশের প্রথম বিশ্বকাপ জয়। সেটা ১৯ হোক বা যে পর্যায়ই হোক। ১৯ দিয়ে আমাদের জয় শুরু হয়েছে। এই জয়ের ধারা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button