জাতীয়

বিটিআরসির ১৩৮ কোটি টাকা পরিশোধে রবিকে নির্দেশ

সংবাদ চলমান ডেস্ক :  বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা বাবদ ১৩৮ কোটি টাকা পরিশোধ করতে মোবাইল অপারেটর কোম্পানি রবিকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৫ মাসের মধ্যে ৫ কিস্তিতে পরিশোধ করতে বলা হয়েছে। অন্যথায় বিটিআরসি রবির বিরুদ্ধে যেকোন সিদ্ধান্ত নিতে পারবেন বলে জানিয়েছেন আইনজীবীরা।

রোববার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রবির পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজীব উল আলম ও ব্যারিস্টার কাজী এরশাদুল আলম। বিটিআরসির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রেজা ই রাকিব।

পরে কাজী এরশাদুল আলম জানান, পাঁচ মাসের সমান কিস্তিতে ১৩৮ কোটি টাকা দিতে বলেছেন হাইকোর্ট। প্রথম কিস্তি ৩০ জানুয়ারির মধ্যে দিতে হবে।

গতবছরের ২০ অক্টোবর কাজী এরশাদুল আলম জানিয়েছিলেন, গত বছরের ৩১ জুলাই ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা দাবি করে বিটিআরসি রবিকে চিঠি দিয়েছিল। পরে রবি ওই চিঠির বিষয়ে নিম্ন আদালতে টাইটেল স্যুট (মামলা) করে। একই সঙ্গে ওই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করে।

পরে নিম্ন আদালত রবির অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে রবি। ২০ অক্টোবর হাইকোর্ট আপিলটি শুনানির জন্য গ্রহণ করেছেন

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button