জাতীয়

বাংলাদেশের জলসীমায় অনাকাঙ্ক্ষিত ঘটনাটি নিয়ে ভয়ঙ্কর অপপ্রচার চালাচ্ছে ভারতীয় গণমাধ্যম

সংবাদ চলমান ডেস্ক:
গতকাল সকালে বাংলাদেশের জলসীমায় অনাকাঙ্ক্ষিত ঘটনাটি নিয়ে ভয়ঙ্কর অপপ্রচার চালাচ্ছে ভারতীয় গণমাধ্যম। ভারতীয় জেলেদের আটক করাকে কেন্দ্র করে বাংলাদেশের সীমানায় বিএসএফ গুলি চালানোর পরই আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালানো হয় বলে জানিয়েছে বিজিবি।

কিন্তু ভারতীয় গণমাধ্যমে বলা হচ্ছে, পতাকা বৈঠকে গুলি চালিয়েছে বিজিবি। যদিও এ বিষয়ে এখনও আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী।

তাছাড়া কেউ বলছে শহীদ, কেউ বলছে গুলি করে হত্যা। তবে প্রায় সব ভারতীয় গণমাধ্যমেই শিরোনাম- বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি স্বতঃপ্রণোদিত হয়ে গুলি চালিয়েছে বিএসএফ জওয়ানের ওপর।

এদিকে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির সব ভাষার সংস্করণেই বলা হচ্ছে, পদ্মায় মাছ ধরতে এসে আটক ভারতীয় জেলের বিষয়ে আলোচনার জন্য পতাকা বৈঠক করতে গেলে তাকে ছেড়ে দিতেই অস্বীকৃতি জানায় বিজিবি।

বিএসএফ সেনাদের ঘিরে ধরা হয়। অবস্থা বেগতিক দেখে দ্রুত সরে যেতে গেলে তাদের লক্ষ্য করে গুলি চালায় বাংলাদেশের সীমান্তরক্ষীরা।

তাছাড়া দি ইকোনমিকস টাইম বলছে, পতাকা বৈঠক চলার সময়ই বিএসএফ জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায় বিজিবি সদস্যরা। একই দাবি দৈনিক দ্য হিন্দু এবং নিউজ এইটিনের।

টাইমস অব ইন্ডিয়া এবং পশ্চিমবঙ্গের আনন্দ বাজার পত্রিকার দাবি, বিএসএফকে লক্ষ্য করে বিজিবিই গুলি চালিয়েছে। ২৪ ঘণ্টা জানায়, পতাকা বৈঠকের আগেই গুলি চালালে হতাহতের ঘটনা ঘটে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button