জাতীয়

ফেসবুকে গুজব সৃষ্টিকারীদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে : তথ্য সচিব

সংবাদ চলমান ডেস্ক : ফেসবুকে বানোয়াট সংবাদ পরিবেশনের মাধ্যমে গুজব সৃষ্টিকারীদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে বলে জানিয়েছেন তথ্য সচিব আবদুল মালেক।

তিনি বলেন, আমরা নিরাপদ বাংলাদেশ চাই। তাই সত্য-মিথ্যা যাচাই না করে কেউই গুজবে কান দিবেন না।

বৃহস্পতিবার রাজধানীর দারুসসালমস্থ গণমাধ্যম ইনস্টিটিউট মিলনায়তনে বিসিএস তথ্য (প্রকৌশল)-এর ‘১৮তম পেশাগত প্রবেশক পাঠ্যধারার সমাপন ও সনদপত্র বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্য সচিব এসব কথা বলেন।

তিনি বলেন, ফেক নিউজ বা মিথ্যাচারের মাধ্যমে গুজব ছড়িয়ে যাতে কোনো মহল সমাজে হানাহানি সৃষ্টি করতে না পারে সেজন্য বেতার প্রকৌশলীদের সবসময়ই সতর্ক থাকতে হবে।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ন চন্দ্র শীল, পাঠ্যধারা উপদেষ্টা নজরুল ইসলাম, উপ-পরিচালক শাহিদা সুলতানাসহ জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট ও বাংলাদেশ বেতারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আবদুল মালেক পেশাগত দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্যও প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান।

এ অনুষ্ঠানে ‘প্রতিধ্বনি’ নামে একটি স্মরণিকার মোড়ক উন্মোচন শেষে তথ্যসচিব প্রশিক্ষণে অংশগ্রহণকারী ১৯ জন প্রকৌশলীর মাঝে সনদপত্র বিতরণ করেন।

চাকরি স্থায়ীকরণের জন্য বিসিএস তথ্য (প্রকৌশল) ক্যাডার কর্মকর্তাদের পেশাগত প্রবেশক পাঠ্যধারাটি অত্যাবশ্যকীয়। এ প্রশিক্ষণ পাঠ্যধারায় বাংলাদেশ বেতারের ১৯ জন সহকারী বেতার প্রকৌশলী অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণার্থীদের মধ্যে মেধা তালিকায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তিন জনকে বিদেশ গমনের ব্যবস্থা করা হবে বলে তথ্য সচিব জানান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button