রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর নেসকোর কর্মকর্তাদের অনিয়ম তদন্তে দুদক টিম

স্টাফ রিপোর্টারঃ

নর্দান ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড রাজশাহীর এমডি জাকিউল ইসলাম সহ বেশ কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর অনিয়মের তদন্ত শুরু করেছে দুদক। তাদের বিরুদ্ধে ঠিকাদারের সাথে যোগসাজশে বিভিন্ন প্রকল্পে কাজ না করে বিল উত্তোলন, বিদ্যুৎ খাতে বরাদ্দের কোটি কোটি টাকা আত্মসাত এবং ঘুষ, দূর্নীতির মাধ্যমে সরকারি অর্থ লুটপাট ও কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

এরই প্রেক্ষিতে দুদক রাজশাহীর সহকারী পরিচালক আল-আমিন, উপসহকারী পরিচালক সদীপ কুমার চৌধুরী, সহকারী পরিদর্শক মাহবুবুর রহমানের সমন্বয়ে গঠিত টিম গতকাল বুধবার নেসকো বিদ্যুৎ ভবন রাজশাহীতে একটি অভিযান পরিচালনা করেন।

এ সময় দলটি নর্দান ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড রাজশাহী অফিস সরজমিনে পরিদর্শন কালে উক্ত অফিসের নির্বাহী পরিচালক মোঃ আব্দুল আজিজ ও অপর নির্বাহী পরিচালক সৈয়দ গোলাম আহম্মেদের সাথে সাক্ষাৎ করে গত ১৮ থেকে ১৯ অর্থবছরে লাইট লাগানো সহ অন্যান্য কাজের টেন্ডার সংক্রান্ত সকল রেকর্ডপত্র তৎক্ষণাৎ সরবরাহ করতে বলেন। কিন্তু আব্দুল আজিজ তা পারেননি। ফলে টিম তাদের নিকট হতে গত ১৮ থেকে ১৯ অর্থবছরে লাইট লাগানো টেন্ডার সংক্রান্ত সকল রেকর্ড পত্রের ফটোকপি, অফিসের ডিজিটাল হাজিরার রেকর্ড, এমডির গত ১৪ মাসের টিএ/ডিএ সংক্রান্ত বিলের সকল রেকর্ড পত্রের ফটোকপি, ঢাকা লিয়াজো অফিস ও রেস্ট হাউজের ভাড়াসহ গত এক বছরের তথ্যাদি, ২০২০ সালের ১ম ও ২য় শ্রেণীর পদে নিয়োগ সংক্রান্ত সকল রেকর্ড পত্রের ফটোকপি, নেসকো রাজশাহীর মোট গ্রাহক সংখ্যা ও বকেয়া বিলের গত এক বছরের তথ্যাদি, ২০২০-২১ অর্থ বছরের প্রকল্প সমূহের তালিকা ও বাস্তবায়ন সংক্রান্ত সকল রেকর্ড পত্রের ফটোকপি, এ ছাড়াও অভিযোগে বর্ণিত কর্মকর্তাদের ২০১৯-২০ অর্থ বছরে টিএ/ডিএ বিলের হিসাব সংক্রান্ত তথ্যাদি দুদক, রাজশাহী কার্যালয়ে আগামী ২ সেপ্টেম্বরের মধ্যে সরবরাহের নির্দেশনা প্রদান করেন।

এ ছাড়াও দুদক টিম নির্বাহী পরিচালক আব্দুল আজিজ, নির্বাহী পরিচালক সৈয়দ গোলাম আহম্মেদ, সৈয়দ আবু তাহের (ডিসিএস), সুব্রত কুমার দাস (নির্বাহী পরিচালক), মো শরিফুল আওলাদ (নির্বাহী পরিচালক), মোঃ আবু মোতালেব (ম্যানেজার), মোঃ দেলোয়ার হোসেন (ডিজিএম), মোঃ নজরুল ইসলাম (উচ্চমান হিসাব সহকারী) ও মোঃ শহীদুল ইসলাম (উচ্চমান হিসাব সহকারী) এবং তাদের স্ত্রীদের সর্বশেষ আয়কর নথির ফটোকপি দুদক, রাজশাহী কার্যালয়ে আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে সরবরাহের নির্দেশনা প্রদান করেন।

এ ছাড়াও দুদক দলটি পরবর্তীতে অভিযোগে উল্লিখিত গাড়ির তথ্যের জন্য বিআরটিএ রাজশাহী অফিস হতে এবং বাড়ি ও ফ্ল্যাট সংক্রান্ত তথ্যের জন্য আর.ডি.এ ও রাজশাহী সিটি কর্পোরেশনে যোগাযোগ করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button