জাতীয়

পাকিস্তান প্রেমীদের ষড়যন্ত্র সফল হবে না: প্রধানমন্ত্রী

সংবাদ চলমান ডেস্ক : স্বাধীনতাকে ব্যর্থ করে বাংলাদেশকে ব্যর্থরাষ্ট্রে পরিণত করার স্বাধীনতা বিরোধীদের চক্রান্ত সম্পর্কে দেশবাসীকে সতর্ক করে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পাকিস্তান প্রেমীদের ষড়যন্ত্র কখনো সফল হবে না।

প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানি হানাদার বাহিনীর দোসর বা দালাল চক্র যারা অন্তরে অন্তরে পাকিস্তান প্রেমে ভোগে, তাদের চক্রান্ত এ মাটিতে কখনো সফল হতে পারে না।

তিনি বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতা এবং জাতির পিতা এ দেশের জন্য সারাটা জীবন ত্যাগ স্বীকার করেছেন। তার ত্যাগ বৃথা যেতে পারে না।

প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মঙ্গলবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয় দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্বকালে এসব কথা বলেন।-বাসস

শেখ হাসিনা বলেন, পাকিস্তান থেকে আলাদা হয়ে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। বাংলাদেশ অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক এবং নীতি আদর্শগতভাবে যেভাবেই হোক পাকিস্তানের ওপরে আমরা থাকবো।

তিনি বলেন, আজকে সত্যিই বাংলাদেশ সবদিক থেকে পাকিস্তানের ওপরে অবস্থান করছে এবং সেটা আমাদের ধরে রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, নইলে ওই পাকিপ্রেমী যারা, তারা বিদেশেই থাক, জেলখানাতেই থাক আর যেখানেই থাক- তাদের চক্রান্ত থাকবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভায় প্রারম্ভিক বক্তৃতা করেন।

সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এবং তোফায়েল আহমেদ, দলের সভাপতি মণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় সদস্য মোফাজ্জ্বল হোসেন চৌধুরী মায়া, মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের সাধারণ সম্পাদক এস এম মান্নান কোচি এবং হুমায়ুন কবির বক্তৃতা করেন।

কেন্দ্রীয় কমিটির অপর সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা ‘তুমিই বঙ্গবন্ধু তুমিই বাংলাদেশ’ শীর্ষক স্বরচিত কবিতা আবৃত্তি করেন।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম সভাটি পরিচালনা করেন।

প্রধানমন্ত্রী জাতির পিতার কালজয়ী আহ্বান স্মরণ করে বলেন, জাতির পিতার সেই কথা স্মরণ করতে হবে যে- এই সাত কোটি বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবা না।

আর এখন আমরা ১৬ কোটি। এখানে মুষ্টিমেয় দালাল থাকতে পারে কিন্তু এ বাঙালিকে কেউ দাবিয়ে রাখতে পারেনি এবং পারবে না। সেটা আমরা প্রমাণ করেছি, যোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী বিজয় দিবস উপলক্ষে দেশবাসীকে অভিনন্দন জানিয়ে বলেন, এ বিজয় দিবস আজকে ব্যাপকভাবে উদযাপিত হয়েছে। সারাদেশ লাল-সবুজের রঙে রঙিন হয়ে এ বিজয় উদযাপন করেছে। অনেকে চোখে বুকভাঙা কান্না আর মুখে হাসি না নিয়ে উদযাপন করেছে। তাই, এ দিনটি যেমন আনন্দের তেমনি স্বজন হারানোর বেদনারও।

তিনি বলেন, আমি আশা করি ঠিক বিজয়ীর বেশে বাঙালি জাতি সারাবিশ্বে তার মর্যাদা নিয়ে চলবে। বাংলাদেশ হবে উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ এবং জাতির পিতার স্বপ্ন আমরা পূরণ করবো-সেটাই আমাদের প্রতিজ্ঞা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button