রাজশাহী সংবাদ

রাজশাহীতে জুটমিল শ্রমিকদের অনশন চলছে, অসুস্থ ৮

রিতা অাহমেদ: অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্র্যাচুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে তৃতীয় দিনের মতো আমরণ অনশন করছে রাজশাহী জুটমিল শ্রমিকরা।

বৃস্পতিবার (১২ ডিসেম্বর) ভোরে নারী শ্রমিকসহ ৮ জন অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অসুস্থ শ্রমিকরা হলেন- আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও মনসুর রহমান।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুর আড়াইটা থেকে রাজশাহী নগরীর কাটাখালি এলাকায় রাষ্ট্রায়ত্ত এই পাটকলের সামনে কাঁথা-বালিশ নিয়ে আমরণ অনশন শুরু করে প্রায় ১০০০ শ্রমিক।

সামিয়ানা টানিয়ে শ্রমিকরা সেখানে দুই রাত কাটালেন। এরই মধ্যে কেউ কেউ অসুস্থ হতে শুরু করেছেন। তারপরেও বৃহস্পতিবার সকাল থেকে টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ-সমাবেশ চলছে।

রাজশাহী পাটকলের সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান জানান, কর্মচারীদের তিন মাসের ও শ্রমিকদের ১১ সপ্তাহের বেতন বকেয়া রয়েছে। বেতন-ভাতা না পেয়ে তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই তারা টানা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কাজে যোগ দেবেন না, ঘরেও ফিরবেন না।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button