জাতীয়

ঢাকা-উত্তরাঞ্চলের রেল যোগাযোগ ৩০ ঘণ্টা পর স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত ও আগুনের ঘটনার ৩০ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

গতকাল শুক্রবার (১৫ নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে রেল যোগাযোগ পুরোপুরি স্বাভাবিক হয়। এর আগে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে দুর্ঘটনার ৬ ঘণ্টা পর রাত সাড়ে ৮টা থেকে ব্রডগেজ ট্রেন চলাচল করলেও মিটারগেজ লাইনের ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ ছিল।

পশ্চিমাঞ্চল রেল বিভাগ, পাকশীর বিভাগীয় ব্যবস্থাপক মিজানুর রহমান এবং রাজশাহীর প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ মো. এসুদুর রহমান বলেন, ‘দুর্ঘটনায় এক নম্বর লাইনের ওপর ট্রেনটির ইঞ্জিনসহ ৮টি বগি লাইনচ্যুত হওয়ায় প্রায় ২শ’ মিটার লাইন ক্ষতির মুখে পড়ে। এছাড়া দ্বিতীয় লাইনের আরও প্রায় ৫০ মিটার ক্ষতি হয়। দুর্ঘটনা ঘটার প্রায় ৩০ ঘণ্টা পর শুক্রবার রাত ৮টার দিকে উত্তরাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ পুরোপুরি সচল হয়। এক নম্বর লাইন পুরোপুরি সংস্কারে আরও ২৪ ঘণ্টা সময় লাগতে পারে।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে ঢাকা-থেকে লালমনিরহাটগামী রংপুর এক্সপ্রেস ট্রেন উল্লাপাড়া স্টেশনের এক নম্বর প্লাটফর্ম পার হয়ে দুর্ঘটনায় পড়ে। এতে ইঞ্জিন বাদে ৭টি বগি লাইনচ্যুত হয়। ইঞ্জিনটি হঠাৎ ওপরের দিকে উঠে লাইন থেকে ছিটকে পড়ে। সঙ্গে সঙ্গে ইঞ্জিনসহ এসি বগিতে আগুন ধরে। এরপর আরও ৩টি বগিতে আগুন ছড়িয়ে পড়ে। এসময় হুড়োহুড়ি করে নামতে গিয়ে ২৫ জন যাত্রী আহত হন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button