জাতীয়

ছাত্রদলের কমিটি ঘোষনা; সভাপতি ফজলুর রহমান সম্পাদক ইকবাল হোসেন

ছাত্রদলের কমিটি ঘোষনা; সভাপতি ফজলুর রহমান সম্পাদক ইকবাল হোসেন

সংবাদ চলমান ডেস্কঃ
বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলে ভোটের মাধ্যমে কেন্দ্রীয় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান। সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল হোসেন।
গতকাল বুধবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসায় ছাত্রদলের শীর্ষ দুই পদের জন্য কাউন্সিলরদের ভোট হয়। ভোটের ফলাফল আজ বৃহস্পতিবার ভোরে প্রকাশ করা হয়।
ফজলুর রহমান ১৮৬ ভোট পেয়ে সভাপতি হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনকুল ইসলাম পেয়েছেন ১৭৮ ভোট।
সাধারণ সম্পাদক পদে ইকবাল হোসেন পেয়েছেন ১৩৯ ভোট। তাঁর নিকতম প্রতিদ্বন্দ্বী জাকিরুল ইসলামের ভোট ৭৪।
রাত নয়টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে তা মধ্যরাত পর্যন্ত চলে। গণনা শেষে ভোরে মির্জা আব্বাস ফল ঘোষণা করেন। এই নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক, সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক খায়রুল কবির, শহীদ উদ্দিন চৌধুরীসহ অন্যরা এ সময় উপস্থিত ছিলেন।
ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল হওয়ার কথা ছিল ১৪ সেপ্টেম্বর। তবে ১২ সেপ্টেম্বর সাবেক কমিটির এক নেতার করা মামলায় কাউন্সিলের ওপর আদালত স্থগিতাদেশ দেন। কাউন্সিলের সঙ্গে বিএনপির নেতাদের জড়িত থাকার বিষয়ে কারণ দর্শানোর নোটিশও দেন আদালত।
এরপর গতকাল বুধবার বিকেলে ছাত্রদলের কাউন্সিলর ও প্রার্থীদের বিএনপির নয়াপল্টন কার্যালয়ের সামনে থাকতে বলা হয়। বিকেল পাঁচটার পরে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কাউন্সিলর, প্রার্থী ও দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে স্কাইপের মাধ্যমে বৈঠক করেন। এই বৈঠক থেকেই মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসায় এদিন রাতে ভোটের সিদ্ধান্ত হয়।
২৭ বছর পর ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি গঠনের প্রক্রিয়ায় এবার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সরাসরি ভোট হলো। সভাপতি পদে প্রার্থী ছিলেন নয়জন। সাধারণ সম্পাদক পদে ১৯ জন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button