ঢাকাসংবাদ সারাদেশসারাদেশ

সংঘর্ষের জেরে বিএনপির সমাবেশে নেতাদের বক্তব্য বন্ধ

নিজস্ব প্রতিবেদকঃ

আজ রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ শুরু হয় দুপুর ১২টা ৪০ মিনিটে। পরে দুপুর ১টায় কাকরাইলে আওয়ামী লীগ এবং বিএনপি নেতাকর্মীদের মধ্যে প্রথম সংঘর্ষ শুরু হয়। পরে এই সংঘর্ষের আতঙ্ক ছড়িয়ে পড়ে নাইটিঙ্গেল মোড় সহ আশপাশের এলাকায়। এই অবস্থায় নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশের বক্তব্য স্থগিত করা হয়। শনিবার পৌনে তিন টার দিকে সংঘর্ষ বেড়ে গেলে বক্তব্য স্থগিত করে দেন বিএনপির নেতারা।

এর আগে দুপুরে সংঘর্ষের সময় বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করেন পুলিশের ওপর। তাদের ছত্রভঙ্গ করতে বিভিন্ন অলিগলি ও রাস্তায় ক্রমাগত রাবার বুলেট, টিয়ার শেল এবং সাউন্ড গ্রেনেড ছুড়তে দেখা যায় পুলিশকে। তখন বিজয়নগর থেকে কাকরাইল এলাকা প্রায় ফাঁকা হয়ে যায়।

এ সময় বিএনপির সমাবেশস্থলের মাইকের সাউন্ডও বন্ধ হয়ে যায়। তবে অনেক নেতাকর্মীকেই মঞ্চে থাকতে দেখা যায়। এদিন সকাল থেকেই ঢাকা সহ সারা দেশের বিভিন্ন জেলা থেকে এসে রাজধানীতে অবস্থান করা নেতাকর্মীরা ব্যানার সহ খণ্ড-খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসা শুরু করেন। তাদের হাতে ছিল জাতীয় ও দলীয় পতাকা। এবং বিভিন্ন রঙের ক্যাপ পরে তারা মহাসমাবেশে অংশ নেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button