জাতীয়

‘চাঁদার হিসাব না করে জনকল্যাণে কাজ করতে হবে’

যুবলীগের কংগ্রেসে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংবাদ চলমান ডেস্ক:
যুবলীগ এই দেশে রাজনৈতিকভাবে অনেক অবদান রেখেছে। প্রত্যেকটা আন্দোলনে যুবলীগ ভূমিকা রেখেছে। মুক্তিযুদ্ধে এই যুবকরাই তো বুকের রক্ত ঢেলে দিয়ে দেশ স্বাধীন করেছে। তবে যুবকরা যেন দেশের কল্যাণে কাজ করে সেদিকে লক্ষ্য রাখতে হবে। চাঁদার হিসাব না করে জনকল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ নভেম্বর) সকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের চলার পথে উন্নয়নের পথে যদি কেউ বাধা দেয় তাহলে তাকে আমি ছাড়বো না। সে যেই হোক সে কোনও সহানুভূতি পাবে না। সন্ত্রাস, দুর্নীতি, মাদকের বিরুদ্ধে অভিযান চলবে।’

স্বাধীনতার সুফল পৌঁছে দিতে কাজ করছে আওয়ামী লীগ জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, বৈরী পরিবেশে রাজনীতি করে এসে ২১ বছর পর ক্ষমতায় আসে আওয়ামী লীগ। এরপর দেশ ও মানুষের কল্যাণে কাজ শুরু করল। কোনো সরকার মানুষের জন্য কাজ করতে পারে এটা মানুষ জানল। বেকারত্ব দূর, শিক্ষার হার বৃদ্ধি, দারিদ্রতা দূর এসব নিয়ে কাজ করছিলাম। কিন্তু এরপর ২০০১ সালে আমাদের আসতে দিলো না। এখন টানা ১০ বছর জাতির পিতার দেখানো পথে দেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল। মানুষের ঘরে ঘরে স্বাধীনতার সুফল পৌঁছে দিতে আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে।

এর আগে বেলা ১১টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী সম্মেলন স্থলে এসে পৌঁছানোর পরে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর বেলুন ও পায়রা উড়িয়ে কংগ্রেসের উদ্বোধন করেন তিনি।

এ সময় দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুবলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি চয়ন ইসলাম, সদস্য সচিব হারুনুর রশীদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

কংগ্রেসের দ্বিতীয় অধিবেশন বসবে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে। সেখানেই যুবলীগের নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button