জাতীয়

গত অক্টোবরে সীমান্তে ৭২ কোটি টাকার চোরাচালান পণ্য উদ্ধার বিজিবি’র

সংবাদ চলমান ডেস্ক :

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) প্রতিমাসের মতো গত অক্টোবর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে। অভিযানে ৭২ কোটি ৩৯ লাখ ১৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য উদ্ধার করেছে।

বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম  এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, উদ্ধার করা মাদকদ্রব্যের মধ্যে রয়েছে- ১০ লাখ ৬২ হাজার ৮১৮ টি ইয়াবা, ৪০ হাজার ২৩৪ বোতল ফেনসিডিল, ৬ হাজার ৭৬৩ বোতল বিদেশি মদ, ১৮১ লিটার বাংলা মদ, ৬৮৬ ক্যান বিয়ার, ৬২৪ কেজি গাঁজা, ১ কেজি ৯৭৭ গ্রাম হেরোইন, ১৬ হাজার ১৭৮টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৩ হাজার ৫৩৭টি ইনজেকশন ও ৯৬ হাজার ৭৩৪টি অন্যান্য ট্যাবলেট।

এছাড়া, উদ্ধার করা চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- ৮ কেজি ২৯৯ গ্রাম সোনা, ৫ হাজার ৬৪৮টি ইমিটেশন গহনা, ৯৫ হাজার ৮৭২টি কসমেটিক্স সামগ্রী, ২ হাজার ৬৩টি শাড়ি, ৩৩০টি থ্রিপিস/শার্টপিস, ৪৮৮টি তৈরি পোশাক, ১টি পাথরের মূর্তি, ৬ হাজার ৮৩০ ঘনফুট কাঠ ও ৪,১২০ লম্বা ফুট কাঠ, ২ হাজার ৯৮৬ কেজি চা পাতা, ১৪ টি ট্রাক, ৭টি পিকআপ, ৩টি প্রাইভেটকার, ১৭টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা ও ৪৭টি মোটরসাইকেল।

অপরদিকে, উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে- ৩টি পিস্তল, ১টি রিভলবার, ২টি বন্দুক ২টি পাইপ গান ও ১৭ রাউন্ড গুলি।

এছাড়া, সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৯২ জন, অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অপরাধে ৪৬ জন বাংলাদেশি নাগরিক, ১৩ জন ভারতীয় নাগরিক এবং ৫ নাইজেরিয়ান নাগরিককে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button