জাতীয়

আগামী মাসেই ই-পাসপোর্ট: স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ চলমান ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, জার্মানির একটি কোম্পানির সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। তারা খুব দ্রুত সময়ের মধ্যে ই পাসপোর্টের কাজ শেষ করবে। আশা করছি, আগামী মাসের শেষ নাগাদ আমরা ই-পাসপোর্ট দিতে পারব।

রোববার সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ এ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ফেসবুকে যারা গুজব রটাবেন তাদের শনাক্ত করা হবে। আমরা তাদের বিচারের মুখোমুখি করবো।

তিনি বলেন, দুর্নীতি দমনের জন্য প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন তা নিয়ে আমরা কাজ করছি। অভিযান এখনো চলছে। এখানে কেউই বাদ যাচ্ছে না। যে দুর্নীতি করছেন তাকেই আইনের আওতায় আনা হচ্ছে।

পুলিশের সক্ষমতা বাড়ানো হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তেও সক্ষমতা বাড়ানো হয়েছে। এছাড়া কোস্টগার্ড ও  ফায়ার সার্ভিসকেও শক্তিশালী করা হয়েছে।

সরকারি চাকরিতে ঢোকার সময় ডোপ টেস্ট করা হবে উল্লেখ করে তিনি জানান, প্রধানমন্ত্রী এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন। যারা মাদক ব্যবহার করেন তাদের সরকারি চাকরি হবে না।

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলার চার্জশিট প্রসঙ্গে মন্ত্রী বলেন, সব তথ্য পুলিশের কাছে এসে গেছে। খুব শিগগিরই চার্জশিট দেয়া হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

আরো পড়ুন
Close
Back to top button