রাজশাহী সংবাদ

পশ্চিমাঞ্চল রেলওয়ের ২৮ ট্রেনের সময়সূচি বদলে যাচ্ছে শুক্রবার

নিজস্ব প্রতিবেদক :  পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভিন্ন রুটের ২৮টি আন্তঃনগর ট্রেন চলাচলের সময়সূচীতে পরিবর্তন আসছে শুক্রবার (১০ জানুয়ারি)। এছাড়া ১৬টি ট্রেনের বন্ধের দিনও বদলে যাচ্ছে। সময়সূচী পরিবর্তনের জন্য সব ধরনের প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের ডেপুটি চীফ সুপারিন্টেনডেন্ট ফুয়াদ হোসেন আনন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

তার দেওয়া তথ্যমতে, ২৮টি ট্রেনের নতুন সময়সূচী হচ্ছে- ধূমকেতু এক্সপ্রেস রাত ১১টা ২০ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে ভোর ৪টা ৪৫ মিনিটে। ঢাকা থেকে ভোর ৬টায় ছেড়ে রাজশাহী পৌঁছাবে বেলা ১১টা ৪০ মিনিটে।

বনলতা এক্সপ্রেস ভোর ৬টা থেকে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে ঢাকা পৌঁছাবে বেলা সাড়ে ১১টায়। ঢাকা থেকে দুপুর দেড়টায় ছেড়ে চাঁপাইনবাবগঞ্জ পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৭টায়।

পদ্মা এক্সপ্রেস বিকেল ৪টায় রাজশাহী থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত ১১টা ৪০ মিনিটে। ঢাকা থেকে রাত ১২টায় ছেড়ে রাজশাহী পৌঁছাবে ভোর সাড়ে ৪টায়।

সিল্কসিটি এক্সপ্রেস সকাল ৭টা ৪০ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে ঢাকা পৌঁছাবে দুপুর দেড়টায়। ঢাকা থেকে পৌনে ৩টায় ছেড়ে রাজশাহী পৌঁছাবে রাত ৮টা ৩৫ মিনিটে।

কপোতাক্ষ এক্সপ্রেস প্রতিদিন বিকেল সোয়া ২টায় রাজশাহী থেকে ছেড়ে খুলনা পৌঁছাবে রাত ৮টা ১০ মিনিটে। খুলনা থেকে ভোর সোয়া ৬টায় ছেড়ে রাজশাহী পৌঁছাবে বেলা ১২টায়।

সাগরদাঁড়ি এক্সপ্রেস ভোর ৬টা ৪০মিনিটে রাজশাহী থেকে ছেড়ে খুলনা পৌঁছাবে দুপুর ১২টা ১০ মিনিটে। খুলনা থেকে বিকেল ৪টায় ছেড়ে রাজশাহীতে পৌঁছাবে রাত ১০টায়।

এদিকে, নতুন সময়সূচী অনুযায়ী শুক্রবার (১০ জানুয়ারি) থেকে ঢাকা-পঞ্চগড় রুটের একতা এক্সপ্রেস এবং দ্রুতযান এক্সপ্রেসের বন্ধের দিন বাতিল করা হয়েছে। এখন থেকে প্রতিদিন উভয় ট্রেন ঢাকা-পঞ্চগড় রুটে চলাচল করবে।

চিলাহাটি থেকে খুলনা রুটের সীমান্ত এক্সপ্রেস সোমবার এবং সান্তাহার থেকে দিনাজপুর রুটের দোলনচাঁপা এক্সপ্রেস রোববার বন্ধ থাকবে।

রাজশাহী-খুলনা রুটের কপোতাক্ষ এক্সপ্রেস শনিবারের পরিবর্তে মঙ্গলবার এবং রাজশাহী-ঢাকা রুটের ধূমকেতু এক্সপ্রেস শুক্রবারের পরিবর্তে বুধবার এবং ঢাকা-রাজশাহী রুটের ধূমকেতু শনিবারের পরিবর্তে বৃহস্পতিবার বন্ধ থাকবে।

অন্য ৮টি ট্রেন বন্ধের নতুন দিন হচ্ছে- পাবনা এক্সপ্রেস (রাজশাহী-পাবনা) সোমবার, বনলতা এক্সপ্রেস (রাজশাহী-ঢাকা) শুক্রবার, বেনাপোল এক্সপ্রেস (ঢাকা-বেনাপোল) বুধবার, কুড়িগ্রাম এক্সপ্রেস (ঢাকা-কুড়িগ্রাম) বুধবার, চাঁপাইনবাবগঞ্জ শাটল (রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ) বুধবার, ঢালারচল শাটল (ঈশ্বরদী-ঢালারচর) সোমবার এবং টাঙ্গাইল কমিউটার (ঢাকা-টাঙ্গাইল) শুক্রবার বন্ধ থাকবে।

এছাড়া রাজশাহী-গোবরা রুটের টুঙ্গিপাড়া এক্সপ্রেস সোমবার এবং গোবরা-রাজশাহী রুটে মঙ্গলবার বন্ধ থাকবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button