চাপাই নবাবগঞ্জচাপাইনবাবগঞ্জনাচোল

নাচোলে প্রভাব শালি আরিফের নির্যাতনের শিকার প্রতিবন্ধীর পরিবার

নিজস্ব প্রতিবেদকঃ

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় এক প্রতিবন্ধী পরিবারের উপর হামলা চালিয়ে এখনো প্রকাশ্যে ঘুরে এলাকার মানুষের নিকট আতংকের জন্ম দিয়েছে এক প্রভাব শালি।

জানা গেছে নাচোল উপজেলার ভুলাচপুর গ্রামের প্রতিবন্ধী হাবিবুর রহমানের বসত বাড়ির সিমানার উপর প্রভাব শালি আরিফ তার বিলাশ বহুল বাড়ির সিমানা তৈরি করতে গেলে হাবিবুর রহমান নিষেধ করেন। এরই ধারা বাহিকতায় প্রভাবশালি আরিফ ক্ষিপ্ত হয়ে তার চাচাতো ভাইদের নিয়ে গত আগস্ট মাসের ১৮ তারিখে প্রতিবন্ধী হাবিবুর রহমানের উপর হামলা চালায়। এ সময় হাবিবুর রহমানের স্ত্রী রেবেকা সুলতানা স্বামীকে বাঁচাতে আসলে তাকেও বেধড়ক প্রহার করেন আরিফ ও তার বাহীনির লোকজন। ঐ দিন দুপুরেই আহত রেবেকা সুলতানা নাচোল থানায় মামলা করতে গেলে থানা পুলিশ তাকে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরন করেন। রেবেকা সুলতানা বলেন চিকিৎসার পর মামলা নিয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলা হলেও দীর্ঘ ১০ দিন পর থানায় অভিযোগ নিলেও অজ্ঞাত কারণে তা মামলা হিসেবে গ্রহন করা হয়নি। তিনি বলেন সেপ্টেম্বর মাসের ৭ তারিখে গনমাধ্যম কর্মীরা সংবাদ সংগ্রহে আসলে ঐ দিন নাচোল থানা পুলিশ মামলা গ্রহন করেন।

যাহার নাচোল থানার মামলা নং ৩ । মামলার বাদির অভিযোগ থানায় মামলা হলেও পুলিশ কোন আসামিকে গ্রেপ্তার করছেন না অজ্ঞাত কারণে । উল্টো বাদির পরিবার কে মামলা তুলে নিতে ভয়ভীতি প্রদান করছে। নাচোল উপজেলার একাধিক ব্যক্তি এই ভুলাচ পুরের আরিফের নামে অভিযোগ তুলে বলেন আরিফ ৩ বছর পুর্বেও ফেরিতে করে মুরগি বিক্রয় করত। হটাৎ তিনতলা রাজ প্রসাদের মত বাড়ি, কয়েক কোটি টাকার জমি ক্রয় এসব যেন এলাকা বাসিকে চমকে দিয়েছে। তিনটি বাড়ির সাথে ঘরে দুটি স্ত্রীও রয়েছে এই আরিফের। আরিফের রাজ প্রসাদ বাড়ির পাশে কুড়ো ঘরে বাসকরা প্রতিবন্ধী হাবিবুরের উপর যে হামলা হয়েছে সেই বিষয় নিয়ে এলাকা বাসি আরিফের বিচারের দাবিতে গুমড়ে থাকলেও মুরগি আরিফের কালো ক্ষমতার ভয়ে কেউ প্রকাশ্যে মুখ খুলছেনা।

স্থানীয়দের দাবি মুরগি আরিফ কে সহযোগীতা করছে নাচোল উপজেলার সরকার দলের নির্বাচিত একজন ব্যক্তি। সেই নির্বাচিত ব্যক্তি আরিফের কালো অর্থের লোভে বিভিন্ন মহলে তদবির করছেন মুরগি আরিফ কে বাঁচাতে । মুরগি আরিফের নামে সংবাদ প্রকাশ না করার জন্য গনমাধ্যম কর্মীদের নিকট কয়েকটি জায়গা থেকে ফোন আসে যা গনমাধ্যম কর্মীদের নিকট কল রেকর্ড সংরক্ষন রয়েছে। থানা সুত্রে জানা গেছে পুর্বেও এই মুরগি আরিফের নামে থানায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। মুরগি আরিফ কিভাবে রাতারাতি অঢেল সম্পদের মালিক বনে গেছে এই চিন্তা ঘুরপাক খাচ্ছে নাচোল বাসির নিকট। অসহায় প্রতিবন্ধি হাবিবুর রহমান তার পরিবারের উপর নির্যাতন কারিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। একজন ফেরিওয়ালা মুরগি ব্যবসায়ি কিভাবে রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছে সেটির খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button