চাপাইনবাবগঞ্জরাজশাহী সংবাদ

হত্যা মামলায় চাঁপাইনবাবগঞ্জে ৬ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক:
চাঁপাইনবাবগঞ্জে নাঈম হত্যা মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী এ রায় দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার বারিউল ইসলাম, তোফিকুল ইসলাম, শফিকুল আলম, সেরাজুল ইসলাম ফিটু, মো. মহাজন ও জেনারুল ইসলাম। এ সময় জেনারুল ছাড়া অন্য সবাই আদালতে উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) আঞ্জুমান আরা জানান, শিবগঞ্জ উপজেলার কাগমারী গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে নাঈম রাজমিস্ত্রির যোগানদার হিসেবে কাজ করতেন। গত ২০০৭ সালের ৮ অক্টোবর নাঈম খাবার খেয়ে বাড়ি থেকে বের হন। রাতে বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাকে খুঁজতে শুরু করেন। পরদিন (৯ অক্টোবর) দুপুরে এলাকার একটি আমবাগানে নাঈমের গলাকাটা মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পূর্ব শত্রুতার জেরে কেউ এ হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে এমন ধারণায় নাঈমের মা বাদী হয়ে অজ্ঞাত আসামি করে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা সিআইডির উপ-পরিদর্শক (এসআই) সেকেন্দার আলী ২০০৮ সালের ৪ সেপ্টেম্বর আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন।  দীর্ঘ শুনানি ও সাক্ষ্যপ্রমাণ শেষে বিচারক ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

এসময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর আসামি শহিদুল ইসলাম, সাইদুর রহমান, আহসান হাবিব, দবির উদ্দিন, আসাদুল হক, জিয়াউল হক ও আজিজুল হককে বেকসুর খালাস দেন আদালত।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button