ঢাকাসংবাদ সারাদেশ

জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদকঃ

স্বাধীনতার ৫৩ বছর উদযাপনে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল নেমেছে আজ জাতীয় স্মৃতিসৌধে। স্বাধীনতার চেতনা, এবং ভালোবাসার মোহনা হয়ে উঠেছে সাভারের জাতীয় স্মৃতিসৌধ। স্বাধীনতার উচ্ছ্বাসে উদ্বেলিত জনতা শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছে বীর শহিদ দেশ প্রেমিকদের ।

ভোর ৫টা ৫৬ মিনিটে দিনের প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে স্মৃতিসৌধ এলাকা সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে । দলে দলে ফুলেল শ্রদ্ধাঞ্জলি নিয়ে প্রবেশ করতে থাকেন বিভিন্ন রাজনৈতিক সংগঠন, দেশি-বিদেশি কূটনীতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। তাদের শ্রদ্ধায় সিক্ত হয় বীর শহিদরা। শ্রদ্ধার ফুলে ফুলে ভরে যায় শহিদবেদি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে দেখা গেছে স্মৃতিসৌধ এলাকায়। শ্রদ্ধা জানাতে আসা আকরাম নামে এক ব্যক্তি জানান, আমরা রাতেই শ্রদ্ধা নিবেদনের জন্য বাসা থেকে বের হয়েছি। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদনের অপেক্ষায় ছিলাম। তাদের শ্রদ্ধা নিবেদন শেষে আমরা শ্রদ্ধা নিবেদনের জন্য প্রবেশ করেছি। ৩০ মিনিটের মধ্যেই শ্রদ্ধার ফুলে ভরে যায় শহিদ বেদি। এ যেন শহিদদের প্রতি জাতির আজন্ম ভালোবাসা। বেদি ভরা শ্রদ্ধার ফুল দেখে হৃদয় ভরে গেল।

সূর্যসন্তানদের টানে দেশের উত্তরের জেলা রংপুর থেকে জাতীয় স্মৃতিসৌধে এসেছেন আল-মামুন নামের এক যুবক। তিনি জানান, জাতীয় স্মৃতিসৌধ ছাড়াও দেশের সব স্থানে নানা আয়োজনে এই দিবস পালন করা হচ্ছে । আমি এত কাছ থেকে বীর শহিদদের কখনো শ্রদ্ধা জানাতে পারিনি। জাতির শ্রেষ্ঠ সন্তানদের দূর থেকে শ্রদ্ধা জানানো আমার কাছে কমতি মনে হচ্ছিল। তাই সরাসরি জাতীয় স্মৃতিসৌধে চলে এসেছি। আজকের দিনটি আমার জীবনের স্মরণীয় দিন হয়ে থাকবে বলে শ্রদ্ধা প্রকাশ করেন তিনি ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button