চারঘাটরাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর সিমান্তে লাগাম হীন ভাবে ঢুকছে ভারতীয় গরু

 স্টাফ ফিপোর্টারঃ

কিছুদিন লুকোচুরি খেলার পর আবারো বেপরোয়া হয়ে উঠেছে রাজশাহীর কয়েকটি অলিখিত সিমান্ত বর্তী চোরাই পথ। আর এই সকল চোরাই পথ দিয়ে প্রতি নিয়ত ঢুকছে ভারতীয় গরু।

আর এই সকল গরু প্রবেশের নিয়ন্ত্রন দাতা হিসেবে কাজ করছে দুই দেশের একাধিক চক্র। অনুসন্ধানে জানা গেছে এই সকল নিয়ন্ত্রন দাতারা বেশীর ভাগ আড়ালে থেকেই কাজ করে থাকেন। তবে এদের মুল উদ্দেশ্য সরকারের সুল্ককর ফাঁকি দেওয়া। এদের সিন্ডিকেট এতই লম্বা যে এরা সিমান্তে কোন প্রকার আইনি ব্যবস্থা কে পাত্তা দিতে চায়না।

এদের এই কালো অর্থ নাকি উপর মহলেও ভাগ দেওয়া হয়। অভিযোগ রয়েছে গরুর সাথে তারা বিভিন্ন প্রকার মাদক ও নিয়ে আসেন এই চোরাই পথে। রাজশাহী সিমান্তের চর মাজার দিয়ার, খানপুর, বিদিরপুর, বাঘা চারঘাটের সিমান্ত বর্তী মিরগঞ্জ সহ চর অঞ্চল পুর্বে থেকেই চোরা কারবারিদের নিরাপদ স্থান হয়ে উঠেছে। বিশেষ করে রাজশাহীর সিটির হাট কে কেন্দ্রকরে এই গরু মহিশের মোটা চালান আসে রাজশাহীতে।

সপ্তাহের শনিবার ও মঙ্গল বার এই দিন দুটিতে চাপ পড়ে এই সকল চোরাই পথে গরু মহিশের। অভিযোগ রয়েছে এই সকল গরু মহিশ নিয়ে আসা রাখাল গুলো অধিক অংশ ভারতীয়। এদের বাংলাদেশে প্রবেশের নেই কোন বৈধতা। এরা নিজেদের কে বাংলাদেশের বিভিন্ন চর অঞ্চলের বাসিন্দা বলে পরিচয় দিয়ে থাকেন। যা সিটির হাটের চরের রাখালদের তল্লাশি করলেই  বেরিয়ে আসবে এর সত্যতা।

মুঠো ফোনে জানতে চাইলে রাজশাহীর ১ বিজিবির অধিনায়ক সংবাদ চলমান কে বলেন আমরা প্রতিটি সিমান্ত বর্তী এলাকায় সকল চোরাচালান বিষয়ে নিরাপত্তা জোরদার করেছি। আর ভারতীয় গরু মহিশের ক্ষেত্রে স্থানীয় চেয়ারম্যানের ছাড় পত্র থাকলে তখন আর আমাদের তেমন কিছু করার থাকেনা। তার পরেও আমরা বিশেষ নজর দারি করছি। এছাড়াও তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button