চাপাইনবাবগঞ্জরাজশাহী

চাঁপাইনবাবগঞ্জে চার লাখ জাল রুপিসহ ধরা খেলেন চারজন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে চার লাখ ছয় হাজার ভারতীয় জাল রুপিসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাত ২টার অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় জাল রুপি তৈরির সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ।

গ্রেফতাররা হলেন, শিবগঞ্জ উপজেলার পাইলিংমোড়-কালুপুরের শাহাবুদ্দিনের ছেলে সাদেকুল ইসলাম, এরাদত বিশ্বাসটোলা গ্রামের তোসলিম উদ্দিনের ছেলে জামাল উদ্দিন ও মাইনুল ইসলাম, কানসাট বিশ্বনাথপুরের মো. সরফুর ছেলে আনোয়ার হোসেন ওরফে বাবু।

রোববার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত এসপি মাহবুব আলম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জের কানসাট এলাকা থেকে এক লাখ জাল রুপিসহ প্রথমে সাদেকুল ইসলাম ও আনোয়ার হোসেন বাবুকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী এরাদত বিশ্বাসটোলা গ্রামে জামাল ও মাইনুলের বাড়িতে অভিযান চালানো হয়। ওই অভিযানে আরো তিন লাখ ছয় হাজার জাল রুপি ও রুপি তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, এসব জাল রুপি ভারত থেকে মাদক, অস্ত্র ও গরু চোরাচালানে ব্যবহৃত হয় বলে পুলিশের কাছে স্বীকার করেছে গ্রেফতাররা। তারা পুলিশকে জানিয়েছে, একটি শক্তিশালি সিন্ডিকেট সীমান্ত এলাকায় জাল রুপি তৈরি ও ভারতে ছড়িয়ে দেয়ার কাজ করছে। এক হাজার রুপির জাল নোট বিক্রি হয় ৪০ টাকায়।
সিন্ডিকেটের অন্য সদস্যদের ধরতে অভিযান চালানো হবে। আটকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।