রাজশাহীরাজশাহী সংবাদ

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে তরুন প্রজন্মকে গড়ে তুলতে হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে তরুন প্রজন্মকে উদ্যোক্তা হিসেবে নিজেদের গড়ে তোলার পরামর্শ দিয়ে চারঘাট-বাঘার সাংসদ পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম বলেন, প্রায় এক কোটি টাকা ব্যয়ে পণ্যের মানোন্নয়নে স্বল্প খরচে উদ্যোক্তাদের আধুনিক প্রযুক্তির সেবা দিতে বাংলাদেশে প্রথমবারের মতো রাজশাহীর চারঘাটের কালুহাটি পাদুকা শিল্প ক্লাস্টারে কমন ফ্যাসিলিটি সেন্টার (সিএফসি) স্থাপন স্থাপন করা হয়েছে।

এর ফলে এখানকার উৎপাদিত পন্য স্থানীয় চাহিদা মিটিয়ে বিদেশের বাজারে স্থান করে নিবে। দারিদ্র বিমোচনের মাধ্যমে দেশের সাধারন জনগোষ্ঠীকে অর্থনৈতিক উন্নয়নের মূল স্রোতধারায় এগিয়ে নিবে।আজ শুক্রবার রাজশাহীর চারঘাট উপজেলার কালুহাটি পাদুকা শিল্প সমিতির উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

তিনি আরোও বলেন, এক সময় এখানকার উৎপাদিত পন্য স্থানীয় গন্ডি পেরিয়ে বাইরের আলো দেখেনি। এখন এসএমই ফাউন্ডেশনের সহযোগীতায় এখানকার ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের মেধা ও মনন দিয়ে উৎপাদিত পন্যের গুনগত মান বৃদ্ধি করে দেশের বড় বড় বাজারে তাদের পন্যের জায়গায় করে নিয়েছে। এসব পন্যের গুনগত মান বৃদ্ধিসহ ব্যবসায়ীদের সঙ্গে যোগসুত্রের মাধ্যমে আরও প্রসার ঘটানো সম্ভব।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আলম,ফাউন্ডেশনের পরিচালক পর্ষদ সদস্য মির্জা নূরুল গণী শোভন, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড.মো.মফিজুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক অসীম কুমার, ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক ফারজানা খান , চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন, পৌর মেয়র একরামুল হক প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button