খেলাধুলা

মেসির গোলে ব্রাজিলকে হারালো আর্জেন্টিনা  

সংবাদ চলমান ডেস্ক:
মেসির একমাত্র গোলে ব্রাজিলকে হারিয়েছে আর্জেন্টিনা। সৌদি আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে শুক্রবার প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা।

সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেনি ব্রাজিল। আর্জেন্টিনাও অল্পের জন্য রক্ষা পেয়েছে। জেসুস প্রথমে পেনাল্টি মিস করে। মিনিট দু-এক পর পেনাল্টি পায় আর্জেন্টিনাও।

ব্রাজিলের গোলরক্ষক আলিসন ঠেকিয়ে দেন মেসির শট। কিন্তু পুরোপুরি ক্লিয়ার করতে পারেননি। মেসির ছোঁয়াতেই বল জালে জড়ায়। সৌদি আরবের কিং সৌদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে ব্রাজিলের বিপক্ষে মেসির একমাত্র গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা।

৬৬তম মিনিটে মেসির দারুণ একটি ফ্রি-কিকে বল শেষ মুহূর্তে নিচু হয়ে ক্রসবার ঘেঁষে জালে জড়াতে যাচ্ছিল। লাফিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান আলিসন। ১০ মিনিট পর হের্মান পেস্সেইয়ার বুলেট গতির শটও কর্নারের বিনিময়ে রুখে দেন ব্রাজিল গোলরক্ষক।

বল দখলে ব্রাজিল অনেকটা এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে আর্জেন্টিনা। শেষ দিকে প্রবল চাপ বাড়ানো দলটি বেশ কয়েকটি ভালো সুযোগও তৈরি করেছিল। ৮০তম মিনিটে সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে প্রথম ছোঁয়ায় দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়েও উড়িয়ে মেরে হতাশ করেন লাউতারো মার্তিনেস।

ব্যবধান না বাড়লেও আর্জেন্টিনার জয়ের আনন্দ কমেনি এতটুকুও। শেষ বাঁশির বাজার সঙ্গে সঙ্গে সাইডলাইনে কোচ লিওনেল স্কালোনির মুখভঙ্গি দেখেই বোঝা যাচ্ছিল, এ জয়ে কতটা রোমাঞ্চিত তিনি।

কোপা আমেরিকার সেমি-ফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছিল মেসি ও তার দলের। এবারের লড়াইটা কোনো প্রতিযোগিতামূলক ফুটবল নয়, তারপরও চিরপ্রতিদ্বন্দ্বী বিপক্ষে জয়ের মাহাত্ম্য সবসময়ই বিশেষ কিছু।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button