খেলাধুলা

দেশ সেরা ইনিংস খেললেন তামিম ইকবাল

সংবাদ চলমান ডেস্ক:  প্রথম শ্রেণির ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড করে নিজের নামের পাশে ট্রিপল সেঞ্চুরির মালিক হলেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট লিগে পূর্বাঞ্চলের হয়ে ব্যাট করতে নেমে মাত্র দুই উইকেট হারিয়ে ৫৫৫ রান সংগ্রহ করে তামিমের দল। এর আগে অধিনায়ক মুমিনুল হকও ১১১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন।

ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিএলের মধ্যাঞ্চলের দেয়া ২১৩ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ৬২ রানের মাথায় তামিমের সঙ্গে ওপেনিংয়ে নামা পিনাক ঘোষ আউট হন। এরপর মুমিনুল হককে নিয়ে ২৯৬ রানের এক অসাধারণ জুটি গড়েন দুইজন। অধিনায়ক ১১১ রানে আউট হলেও একপাশ আগলে রাখেন তামিম ইকবাল।

মুমিনুলের পর ইয়াসির আলীকে নিয়ে সাবলীলায় ব্যাট করতে থাকেন তামিম। দিন শেষে ২২২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। রবিবার মাঠে নেমে আগের মতোই ব্যাট চালাতে থাকেন এই ওপেনার। তুলে নেন ক্যারিয়ার সেরা ট্রিপল সেঞ্চুরি। এর ফলে দ্বিতীয় বাংলাদেশী হিসেবে ৩০০ রানের মালিক বনে যান তামিম। পরে ৩৩৪ রানে অপরাজিত থাকার পর ইনিংস ডিক্লেয়ার করেন। ৩৩৪ রান করতে তামিম ইকবাল ক্রিজে ছিলেন ৫৮৫ মিনিট। আর ৪২ চার ও ৩ ছক্কায় সাজানো ছিল তার ইনিংসটি। এর আগে, ২০০৬-০৭ মৌসুমে সিলেট বিভাগের হয়ে ৩১৩ রানের এক অপরাজিত ইনিংস খেলেছিলেন রকিবুল হাসান।

প্রথম শ্রেণির ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস:

তামিম ইকবাল – ৩৩৪* রান (২০১৯-২০)

রকিবুল হাসান – ৩১৩* রান (২০০৬-০৭)

নাসির হোসেন – ২৯৫ রান (২০১৭-১৮)

মার্শাল আইয়্যুব – ২৮৯ রান (২০১২-১৩)

মোসাদ্দেক হোসেন – ২৮২ রান (২০১৪-১৫)

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button