খেলাধুলা

এবার দুবাইয়ে খেলতে যাবেন নারী জাতীয় দলের ২ তারকা

স্পোর্টস ডেস্কঃ

এবার দুবাইয়ে অনুষ্ঠিতব্য এক টি-২০ টুর্নামেন্টে খেলার অনুমতি পেয়েছেন বাংলাদেশ নারী জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার রুমানা আহমেদ এবং জাহানারা আলম। ‘ফেয়ারব্রেক’ নামে আগামী মে মাসে অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টে খেলার অনুমতি পেয়েছেন এই দুজনই।

জানা গেছে, টুর্নামেন্টটি হংকং ক্রিকেটের সহায়তায় আয়োজন করা হবে। এই টুর্নামেন্টে ছয়টি দল অংশ নেবে। আগামী ১ মে থেকে শুরু হয়ে যা শেষ হবে ১৫ মে। পেসার জাহানারা আলম খেলবেন ফ্যালকন দলে। অন্যদিকে অলরাউন্ডার রুমানা আহমেদ খেলবেন বার্মি আর্মি’র হয়ে।

দুই টাইগ্রেস ক্রিকেটারকে ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুজনকে ছাড়পত্র দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নারী বিভাগের ম্যানেজার তৌহিদ মাহমুদ। তিনি জানিয়েছেন, দুজনে আগামী ৩০ এপ্রিল ঢাকা ছাড়বেন।

জাহানারার দল ফ্যালকনের নেতৃত্বে থাকবেন নিউজিল্যান্ডের অধিনায়ক সুজি বেটস। এই দলের হয়ে আরো রয়েছেন ইংল্যান্ডের ড্যানি ওয়েইট, দক্ষিণ আফ্রিকার মারিজান কেপ ও ওয়েস্ট ইন্ডিজের ব্রিটনি কুপার। রুমানার বার্মি আর্মি দলের হয়ে খেলবেন পাকিস্তানের ফাতিমা সানা এবং ওয়েস্ট ইন্ডিজের ডিয়ান্ড্রা ডটিন ও শেমাইন ক্যাম্পবেল।

২০১৮ সালে ছোট পরিসরে শুরু হওয়া এই টুর্নামেন্টের নাম ছিল ‘উইমেনস ইন্টারন্যাশনাল ক্রিকেট লিগ’। এই নামে এতদিন আলোর মুখ না দেখলেও এবার বড় পরিসরে আয়োজন হতে যাচ্ছে ‘ফেয়ারব্রেক’। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি টুর্নামেন্টটিকে স্বীকৃতিও দিয়েছে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button