খেলাধুলা

এক বছরের জন্য বিরতি চান সালাহদের বস

ক্রীড়া ডেস্ক : নিজেকে নতুন করে উজ্জ্বীবিত করার জন্য এক বছরের জন্য বিরতি নেয়ার চিন্তা করছেন লিভারপুলের কোচ জার্গেন ক্লপ। ইউরোপীয় চ্যাম্পিয়ন দলের বর্তমান দায়িত্ব শেষ করে এই বিশ্রাম নিতে চান তিনি। ২০১৫ সালে লিভারপুরলে যোগ দেয়া ক্লাপের সঙ্গে চুক্তির মেয়াদ রয়েছে ২০২২ সাল পর্যন্ত। গত মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এনে দিয়েছেন ক্লপ। কিন্তু একেবারে কাছে গিয়েও ম্যানচেস্টার সিটির কাছে টানা দ্বিতীয় প্রিমিয়ার লিগের শিরোপা হাত ছাড়া করেছে তার শিষ্যরা।

বরুশিয়া ডর্টমুন্ডে একটি সফল অধ্যায় শেষ করে লিভারপুলে যোগ দিয়েছিলেন ক্লপ। এর আগে ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছে দেয়া ছাড়াও জার্মান জায়ান্ট ক্লাবকে তিনি এনে দিয়েছিলেন দুটি লিগ শিরোপা ও জার্মান ক্লাবের শিরোপা। ক্লপ জার্মানির ক্রীড়া বিষয়ক ম্যাগাজিন কিকারকে বলেন, ‘আমার মধ্যে এখনো পরিপূর্ণ উদ্যম বিরাজ করছে। তবে একটি সমস্যা আছে। আমি সামান্য কথাটি মানতে পারি না। আমি হয় পুরোটাই করব, নতুবা কিছুই করব না।’

১৯৯০ সাল থেকে ঘরোয়া লিগ শিরোপা জয় করতে পারেনি লিভারপুল। নতুন মৌসুমে তিন ম্যাচের সবকটিতে জয় নিয়ে বর্তমানে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে ক্লাবটি। শিরোপা প্রতিদ্বন্দ্বী সিটির চেয়ে ২ পয়েন্টে এগিয়ে রযেছে তারা। গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ জয় করা দলকে যদি এবার প্রিমিয়ার লিগ শিরোপা এনে দিতে পারেন তাহলে ক্লপ হবেন লিভারপুলের এক দশকের সবচেয়ে সফল কোচ। তিনি বলেন, ‘বর্তমান মেয়াদ শেষ করে (বিরতির) একটি সিদ্ধান্ত অবশ্যই নিতে হবে। এতে করে নতুন উদ্যামে কাজ করার সামর্থ্য লাভ করতে পারব।’ সূত্র:কালের কণ্ঠ।

সাইডলাইনে ক্লপের আবেগ ও কর্মশক্তি সম্পর্কে সবাই অবগত। তিনি এতটাই আবেগপ্রবণ হয়ে যান, যা তাকে সমস্যায় ফেলে দেয়। এ কারণে অতীতে ম্যাচ রেফারির সঙ্গে তার ঝামেলাও হয়েছে। ৫২ বছর বয়সী এই কোচকে জার্মান জাতীয় দল ও বায়ার্ন মিউনিখ থেকেও যোগ দেয়ার আমন্ত্রণ জানানো হয়েছিল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button