সংবাদ সারাদেশসারাদেশ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ২৫ শিশুর মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধিঃ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ২ দিনে ২৫ জন শিশুর মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি রয়েছে আরো ৬২৩ শিশু। এ নিয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ওয়ায়েজ উদ্দিন ফরাজি।

তিনি জানান, শনিবার সকাল ১০ টা পর্যন্ত শীতজনিত রোগে আক্রান্ত হয়ে ৬২৩ শিশু ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে ১৪ শিশুর মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় মারা গেছে আরো ১১ শিশু। সবমিলিয়ে দুদিনে ২৫ শিশুর প্রাণহানি ঘটে।

ওয়ায়েজ উদ্দিন ফরাজি জানান, মারা যাওয়া শিশুরা শ্বাসকষ্ট ও নিউমোনিয়ায় আক্রান্ত ছিল। শিশুদের চিকিৎসায় পর্যাপ্ত ওষুধসহ সব ধরনের প্রস্তুতিও রয়েছে। তবে এ নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকতে হবে বলে জানান তিনি।

হাসপাতালে ভর্তি পাঁচ মাস বয়সী রাফসান ও রাইমনি। ২ জনই জেলার ধোবাউড়া উপজেলার জয়রামপুর গ্রামের আবু সাঈদ রুনা আক্তার দম্পতির সন্তান। শ্বাসকষ্ট ও কাশি নিয়ে ২৫ নভেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয় এ ২ জন শিশু।

হাসপাতালে নবজাতক ওয়ার্ডের প্রধান ডাক্তার নজরুল ইসলাম জানান, ওয়ার্ডে শ্বাসকষ্ট ও নিউমোনিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যায় বেশি। শীত বাড়ার সঙ্গে রোগীর সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা যাচ্ছে।

শিশু ওয়ার্ডের সহকারী অধ্যাপক বিশ্বজিৎ চৌধুরী জানান, শীত শুরু হওয়ার সঙ্গে সঙ্গে হাসপাতালের ওয়ার্ডে শীতজনিত শ্বাসকষ্ট ও নিউমোনিয়ায় আক্রান্ত শিশু রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। তবে বাড়িতে শীতের কাপড় পরিয়ে রাখা ও অভিভাবকদের শিশুদের প্রতি বাড়তি যত্ন নেয়া উচিত বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button