সংবাদ সারাদেশসারাদেশ

ফেনীতে ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ২২ কিশোর

ফেনীর সোনাগাজীতে টানা ৪০ দিন জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে বাইসাইকেল উপহার পেয়েছে ২২ কিশোর।

গত শুক্রবার (২৯ মার্চ) জুমার নামাজের পর উপজেলার বগাদানা জামে মসজিদ কমিটির উদ্যোগে তাদের পুরস্কারস্বরূপ বাইসাইকেল প্রদান করা হয়েছে।

বগাদানা জামে মসজিদ কমিটি সাধারণ সম্পাদক  ডা. এম এ ইউসফ জানান, মূলত শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ যোগাতে এমন আয়োজন করা হয়েছে। আমরা বলেছিলাম ১০ বছরের শিশু থেকে ১৮ বছরের কিশোররা যদি ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে তাহলে প্রত্যেককে ১ টি করে বাইসাইকেল প্রদান করা হবে। 

সাইকেল পুরস্কার প্রাপ্তরা কিশোররা হলেন- ইমরান হোসেন, রিয়াদুল ইসলাম, সাজেদুল ইসলাম, আরমান, তামিম উদ্দিন, মোস্তাফিজুর  রহমান, মো. রহীম, তাসনিমুল ইসলাম, নুরের জামান, মো., ওমায়ের হোসেন, তাজুল ইসলাম, শাখাওয়াত হোসেন, দেলোয়ার হোসেন, তৌহিদুল ইসলাম, মেহেদী হাসান, সাফাত হোসেন, মেহেদী হাসান, আবদুল্লাহ আল মামুন, তানবীরুল ইসলাম। এছাড়া ২ হাজার টাকা করে পুরস্কার পেয়েছে মো. ইয়াছিন, মো. ইউসুফ, আতিকুল ইসলাম, আতিকুর রহমান ও মো. দুলাল।

তিনি আরো জানান, এ ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার শিশু-কিশোরা মসজিদে নামাজ আদায় শুরু করে। তাদের মধ্য থেকে ৪০ দিন জামাতে নামাজ পড়া ২২ জনকে সাইকেল ও বাকিদের নগদ টাকা পুরস্কার দেয়া হয়েছে।

সাইকেল উপহার পাওয়া মেহেদী হাসান জানান, আমরা এমনিতেই নিয়মিত নামাজ আদায় করে থাকি। কিন্তু সব সময় জামাতে নামাজ আদায় করা হতো না। এলাকার মুরুব্বিরা ৪০ দিন জামাতে নামাজ পড়লে পুরস্কার দেওয়ার ঘোষণায় আমরা জামাতে নামাজ পড়ার বিষয়ে সচেষ্ট হই। খুব ভালো হয়েছে; নামাজ পড়ে একটি বাইসাইকেল পেয়েছি। এখন সাইকেল চালিয়ে নিয়মিত স্কুলে যেতে পারব।

অভিভাবক আরিফুল হক বলেন, এ কার্যক্রম বাচ্চাদের নামাজের প্রতি আগ্রহী করে তুলেছে। 

হাফেজ মাওলানা আমিন উল্যাহ বলেন, আমরা বিষয়টি কিছুদিন ধরে লক্ষ্য করছি ছেলেরা নামাজে নিয়মিত আসছে। তাদের পদচারণায় মসজিদ সব সময় মুখরিত হয়ে উঠেছে। আশা করছি এটা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button