বিনোদন

সালমান শাহের ৪৯তম জন্মদিন আজ

বিনোদন ডেস্কঃ

আজ (১৯ সেপ্টেম্বর) সোমবার ঢালিউডের ক্ষণজন্মা নক্ষত্র সালমান শাহের ৪৯তম জন্মদিন

সালমান শাহ ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জে জন্ম নেন। তার পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন হলেও সিনেমার পর্দায় তিনি ছিলেন শুধুই সালমান শাহ। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরীর বড় ছেলে শাহরিয়ার চৌধুরী ইমন সালমান শাহ হয়েছিলেন ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয় করতে গিয়ে।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মাত্র ২৫ বছর বয়সে জীবনের ইতি টানেন এই নায়ক।

মাত্র ৪ বছরে ২৭টি সিনেমা দিয়ে দর্শকের হৃদয় জয় করে হয়ে গিয়েছিলেন বাংলা সিনেমার রাজপুত্র। সবগুলোই হয়েছিলো ব্যবসা সফল। তার যাত্রাটা ছিলো একজন প্রতিষ্ঠিত নায়কের মতোই।

১৯৯০ সালে প্রযোজনা প্রতিষ্ঠান আনন্দ মেলা তিনটি হিন্দি ছবি ‘সানাম বেওয়াফা’, ‘দিল’ ও ‘কেয়ামত সে কেয়ামত তাক’ এর কপিরাইট নিয়ে সোহানুর রহমান সোহানের কাছে আসে এর যে কোন একটির বাংলা পুনঃনির্মাণ করার জন্য কিন্তু নায়ক খুঁজে পাচ্ছিলেন না। তখনই সন্ধান মেলে বাংলা সিনেমার মহানায়কের, বাংলা সিনেমার রাজপুত্রের, বাংলা সিনেমার এই স্টাইল আইকন সালমান শাহর।

‘সানাম বেওয়াফা’ সিনেমার জন্য প্রস্তাব দেয়া হয়। কিন্তু সালমান শাহ না করে দিয়ে জানিয়ে দেন তিনি শুধু ‘কেয়ামত সে কেয়ামত তাক’ এর বাংলা সংস্করণ ‘কেয়ামত থেকে কেয়ামত’-এ কাজ করতে ইচ্ছুক।

পরের ইতিহাস তো জানাই। বাংলা সিনেমার শীর্ষ ৫ ব্যবসা সফল সিনেমার তালিকায় এখনও জ্বলজ্বল করছে সালমান শাহ অভিনীত ‘কেয়ামত থেকে কেয়ামত’।

সিনেমার রাজপুত্রর জন্মদিনে ঢালিউডের আর এক জিনপ্রিয় অভিনেতা আরফিন শুভ সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে লিখেছেন, ‘তারা তো অনেকগুলোই চাঁদ কিন্তু একটাই। শুভ জন্মদিন চাঁদ’।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button