আন্তর্জাতিক

২৭ শান্তি কর্মীকে অপহরণ করেছে তালেবান

সংবাদ চলমান ডেস্ক : আফগানিস্তানের পিপলস পিস মুভমেন্ট নামের একটি শান্তিবাদী সংগঠনের ২৭ সদস্যকে অপহরণ করেছে দেশটির সশস্ত্র গোষ্ঠী তালেবান। এসব শান্তি কর্মী সরকার ও তালেবানের মধ্যে যুদ্ধবিরতি এবং শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে একটি মিশনে বের হয়েছিল।

বুধবার স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যায় পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশ থেকে তাদের অপহরণ করা হয়। তবে এ ব্যাপারে ওই সশস্ত্র গোষ্ঠীর বক্তব্য পাওয়া যায়নি।

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশের ডেপুটি গভর্নর মাসুদ বখতওয়ার জানিয়েছেন, শান্তি কর্মীদের একটি বহর পার্শ্ববর্তী হেরাত প্রদেশ থেকে ফারাহে যাওয়ার সময় তাদের গাড়িবহর থামায় তালেবান। পরে তাদেরকে অজ্ঞাত স্থানে নিয়ে যায় তারা।

গত বছরে হেলমান্দ প্রদেশের একটি স্টেডিয়ামে বোমা বিস্ফোরণের ১৭ জন বেসামরিক নিহত ও ৫০ জন আহত হওয়ার পর সহিংস হামলা বন্ধের দাবিতে পিপলস মুভমেন্ট প্রতিষ্ঠিত হয়েছিল। সে সময় থেকে তারা সহিংসতায় অংশ নেয়া দুই পক্ষকে শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে আসছে।

এ সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা বিসমিল্লাহ ওয়াতানদোস্ত জানান, শান্তি আন্দোলনের যেসব কর্মী ফারাহ প্রদেশ সফর করছিল তাদের লক্ষ্য ছিল ওই প্রদেশের বেশ কয়েকটি এলাকা ভ্রমণ করা এবং বিবদমান গোষ্ঠীগুলোর মধ্যে যুদ্ধবিরতি ও শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানানো

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button