আন্তর্জাতিক

শুরু হবে সেই নূপুরের বিরুদ্ধে এফআইআর তদন্ত, সুপ্রিম কোর্ট

আন্তর্জাতিক ডেস্কঃ

প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় সাময়িক বরখাস্ত বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে বিভিন্ন থানায় দায়ের হওয়া সব এফআইআর একত্র করে তদন্ত করবে দিল্লি পুলিশ।

গতকাল ১০ আগস্ট বুধবার এ কথা জানিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট। বিতর্কিত মন্তব্যের কারণে বিজেপির মুখপাত্র নূপুরের বিরুদ্ধে ভারতের বিভিন্ন থানায় এফআইআর দায়ের হয়। সেগুলো একত্র করে দিল্লিতে স্থানান্তরিত করতে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন নূপুর শর্মা।

পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, আসাম ও কর্ণাটকের একাধিক থানায় নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। এর পরিপ্রেক্ষিতে নূপুরকে জিজ্ঞাসাবাদের জন্য তলব আসতে থাকে সেই রাজ্যগুলো থেকে। তার বিরুদ্ধেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি।বুধবার সুপ্রিম কোর্ট জানায়, আপাতত সব এফআইআর একত্র করে দিল্লিতে স্থানান্তরিত করা। মামলার তদন্তভার থাকবে দিল্লি পুলিশের হাতে। পরবর্তী সময়ে নতুন কোনো এফআইআর দায়ের হলে তা-ও দিল্লি পুলিশই তদন্ত করবে। আর যত দিন তদন্তের কাজ শেষ না হচ্ছে, তত দিন নূপুরকে গ্রেপ্তার থেকে রেহাই দিয়েছেন শীর্ষ আদালত। আর এর মধ্যে এফআইআর খারিজের আবেদন নিয়ে দিল্লি হাইকোর্টে যেতে পারেন তিনি।

আলোচিত নূপুর শর্মার বিরুদ্ধে এই মামলায় প্রথম এফআইআর দায়ের হয়েছিল দিল্লিতেই। বিজেপির সাময়িক বরখাস্ত মুখপাত্রের আর্জি ছিল, যেহেতু প্রথম এফআইআর দিল্লিতে দায়ের হয়েছে, তাই পরবর্তীকালে অন্যান্য রাজ্যে আরো যত এফআইআর দায়ের হয়েছে, তা একত্র করে দিল্লির মামলার সঙ্গে যুক্ত করা হোক।

উল্লেখ্য” একটি টিভি চ্যানেলের টক শোতে ওই বিতর্কিত মন্তব্যের জেরে দেশে বিদেশে নূপুরের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। ভারতের বিভিন্ন জায়গায় হিংসাত্মক ঘটনাও ঘটে। এরপর বিজেপি তাঁকে মুখপাত্রের পদ থেকে সাময়িক বরখাস্ত করে দেয় ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button