আন্তর্জাতিক

মার্কিন সেনা ঘাঁটিতে ফের ভয়াবহ রকেট হামলা

চলমান ডেস্ক: ইরাকের উত্তরাঞ্চলীয় কিরকুক প্রদেশের একটি সেনা ঘাঁটিতে রকেট হামলা চালানো হয়েছে। ওই ঘাঁটিতে মার্কিন সেনাদের উপস্থিতি রয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে কে১ ঘাঁটিতে এই হামলার ঘটনা ঘটে।

তাৎক্ষনিকভাবে এতে হতাহতের সংখ্যা জানা যায়নি। ইরাকি ও মার্কিন নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে এই খবর জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

এর আগে কে১ ঘাঁটিতে হামলার ঘটনা ঘটে গত বছরের ২৭ ডিসেম্বর। তখন প্রায় ৩০টি রকেট হামলা হলে নিহত হয় এক মার্কিন ঠিকাদার। হামলার জন্য ইরানের ঘনিষ্ঠ ইরাকি গোষ্ঠী কাতাইব হিজবুল্লাহকে দায়ী করে তাদের অবস্থানে পাল্টা হামলা চালায় ওয়াশিংটন। নিহত হয় গোষ্ঠীটির প্রায় ২৫ সেনা। এরও কয়েক দিনের মাথায় বাগদাদ বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়ে ইরানের কুদস ফোর্সের প্রভাবশালী জেনারেল কাসেম সোলাইমানি ও কাতাইব হিজবুল্লাহর সহপ্রতিষ্ঠাতা আবু মাহদি আল মুহান্দিসকে হত্যা করে যুক্তরাষ্ট্র।

কাসেম সোলাইমানির মৃত্যুতে ইরানে ৪০ দিনের শোক শেষ হওয়ার পর বৃহস্পতিবার কে১ ঘাঁটিতে আবারো রকেট হামলার ঘটনা ঘটলো। হামলার পরপরই ওই এলাকায় খুব নিচ দিয়ে মার্কিন সামরিক বিমান উড়তে দেখা গেছে। নতুন এই হামলার পর এই অঞ্চলে উত্তেজনা ফিরে আসতে পারে আশঙ্কা করছেন অনেকেই।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button