সংবাদ সারাদেশ

লক্ষীপুর রুটের একটি ফেরির মালবাহী গাড়িতে আগুন

ভোলা প্রথিনিধিঃ

ভোলার মেঘনা নদীতে ইলিশা লক্ষীপুর রুটের একটি ফেরির মালবাহী গাড়িতে আগুন লেগেছে। এতে অন্তত ট্রাকসহ ৯টি গাড়ি পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট টানা ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ইলিশা ফেরিঘাটের নৌ-পুলিশ ইনচার্জ সুজন চন্দ্র পাল জানান, গতকাল বুধবার রাত ২টায় কলমিলতা ফেরিটি লক্ষ্মীপুরের মজু চৌধুরির হাট থেকে ভোলার ইলিশার উদ্দেশে ছেড়ে আসে। রাত আনুমানিক ৪টার দিকে মধ্য মেঘনায় ফেরিতে থাকা একটি পিকআপে আগুন লাগে। খবর পেয়ে অন্য একটি ফেরিতে করে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।এ সময় স্টাফসহ যাত্রীরা ফেরির পেছনের দিকে নিরাপদে অবস্থান নেন। একপর্যায়ে মাছ ধরার একটি ট্রলার এগিয়ে এলে তারা কয়েকজন যাত্রী ওই ট্রলারের সাহায্যে নিরাপদে ভোলার ইলিশা ঘাটে পৌঁছান।

ফেরিতে থাকা যাত্রী ইব্রাহিম বলেন, রাত আনুমানিক ৪টার দিকে আমি ফেরির ক্যান্টিনে ছিলাম তখন হঠাৎই ফেরির সামনের অংশে আগুন দেখতে পাই। পরে ৯৯৯ ফোন করলে ভোলা থেকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা যাচ্ছে, সিগারেটের আগুনে ফেরিতে থাকা ককসিটের গাড়ি থেকে আগুনের সূত্রপাত ঘটে।আরেক যাত্রী নাছির বলেন, আমার গাড়িতে বেঙ্গল প্লাস্টিকের মালামাল ছিলো। আগুন লাগার সঙ্গে সঙ্গে আমার গাড়িও পুড়ে যায়।

বিআইডব্লিউটিসি’র ভোলার ম্যানেজার পারভেজ বলেন, ফেরিতে ১৬টি গাড়ি নিয়ে লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাট থেকে ভোলার ইলিশার উদ্দেশে রাত ২টায় ছেড়ে আসি। রাত ৪টায় আগুন লেগে পিকআপ ভ্যান, লরি, মোটরসাইকলসহ ৯টি গাড়ি আগুনে পুড়ে যায়। খবর পেয়ে অপর একটি ফেরিতে করে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ফেরিটি মেঘনা নদীর ভোলার চর নামক এলাকায় নোঙর করা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button