আন্তর্জাতিক

বিজেপি গালি দিলে বুঝি ঠিক পথে চলছি: মমতা

চলমান ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, বিজেপি দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করতে চাইছে। বিজেপি চাইছে ভারতে তারা নিজেরাই শুধু থাকবে। অমিত শাহ আমাকে গালাগালি দিয়ে গিয়েছেন। ওরা গালাগালি দিলে বুঝি, আমি ঠিক পথে আছি।

সোমবার তৃণমূল কংগ্রেসের এক সভায় তিনি এসব কথা বলেন। খবর হিন্দুস্তান টাইমস ও আনন্দবাজার পত্রিকা।

মমতা ব্যানার্জি বলেন, আমি অনেকের সঙ্গে কথা বলেছি, সবাই বলেছে দিল্লিতে দাঙ্গা নয়, এটা গণহত্যার পরিকল্পনার অংশ।

রোবাবার শহিদ মিনার ময়দানে সভায় ‘কোনও ভূমিপুত্রকে রাজ্যের মুখ্যমন্ত্রী’ করার কথা বলেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহ।

অমিত শাহর বক্তব্যের তীব্র প্রতিক্রিয়ায় মমতা পাল্টা তোপ দেগে শাহকে ‘গজুভাই’ সম্বোধন করে বলেন, ‘‘আমরা কি ভূমিপুত্র নই? তাহলে আপনি কি এনআরসি করে আমাদের দেশ থেকে তাড়াতে চান?’’

দিল্লিতে মুসলমানদের ওপর বিজেপি-আরিএসএসের নির্যাতন-নিপীড়নের তুমুল সমালোচনা করে মমতা বলেন, ‘আমি অনেকের সঙ্গে কথা বলেছি, সবাই বলেছে দিল্লিতে দাঙ্গা নয়, এটা গণহত্যার পরিকল্পনার অংশ’।

প্রসঙ্গত, দিল্লিতে ২৩ ফেব্রুয়ারি শুরু হওয়া হিন্দুত্ববাদী তাণ্ডবে ৪২ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অধিকাংশই মুসলমান। নিহতদের মধ্যে ২১ জন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ আহতদের মধ্যে অনেকে এখনও ঝুঁকিমুক্ত নন। দৃষ্টিশক্তিও পুরোপুরি হারিয়ে ফেলেছেন অনেকে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button