আন্তর্জাতিক

পারিশ্রমিক চেয়ে আঙুল হারালেন বৃদ্ধ শ্রমিক

সংবাদ চলমান ডেস্ক :

কাজের পারিশ্রমিক চাওয়ায় রক্ত ঝরল ৬০ বছরের এক বৃদ্ধ শ্রমিকের। কেটে দেয়া হয়েছে তার হাতের আঙুল। ক্ষত রয়েছে পায়ের পাতাতেও। এমন নৃশংস ঘটনায় শিউরে উঠেছেন দেশবাসী। ভারতের নাগপুরের কাছে একটি কনস্ট্রাকশন সাইটে কাজ করছিলেন চামরু পাহাড়িয়া নামের ওই বৃদ্ধ শ্রমিক। কাজের শেষে পারিশ্রমিক চাওয়ায় ঠিকাদারদের দু’জন এই কাণ্ড ঘটিয়েছেন। গত জুলাই থেকে নাগপুরের ওই কনস্ট্রাকশন সাইটে কাজ করছিলেন এই শ্রমিক।

পুলিশ জানিয়েছে, দুই অভিযুক্ত ঠিকাদারের নাম দোলাল সাতনামি এবং বিদেসি সুনামি। কনস্ট্রাকশন সাইটে মিডলম্যান হিসেবে কাজ করত এই দু’জন। ন্যায্য মজুরি দেয়ার বদলে ওই বৃদ্ধ শ্রমিককে নানাভাবে নিগ্রহ করেছে এই দু’জন। ধারালো অস্ত্র দিয়ে কেটে নেয়া হয়েছে ডানহাতের তিনটি আঙুল। কেটে নেয়া হয়েছে ডান পায়ের পাঁচটি আঙুলও। মারধরও করা হয় চামরু পাহাড়িয়া নামের ওই শ্রমিককে।

ওড়িশার বাসিন্দা চামরু পাহাড়িয়া। মোটা বেতনের চাকরির প্রতিশ্রুতি দিয়ে নাগপুরে আনা হয় তাকে। পুলিশ জানিয়েছে, অমানবিকভাবে অত্যাচার করার পর ওই বৃদ্ধকে নাগপুর স্টেশনে ফেলে দিয়ে যায় দোলাল এবং বিদেসি। আরপিএফ এসে উদ্ধার করে ওই শ্রমিককে। গুরুতর আহত অবস্থায় তাকে ভর্তি করা হয় স্থানীয় হাসপাতালে। আপাতত তিনমাস সেখানেই চিকিৎসা চলবে তার, তেমনটাই জানিয়েছেন চিকিৎসকরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button