আন্তর্জাতিক

করোনা ভাইরাস: কোন দেশে কতজন আক্রান্ত

সংবাদ চলমান ডেস্ক:  প্রতিদিন চীনে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা নোট করে রাখা হচ্ছে দেশটির উহান শহরে। তাদের দেওয়া তথ্য হিসেবে, এ পর্যন্ত চীনে ৪৯০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে দেশটি। তবে এ পর্যন্ত চীনের সরকারি হিসেব অনুযায়ী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৩২৪ জন। সেই সঙ্গে চীন ছাড়াও বিভিন্ন দেশের আক্রান্তদের সংখ্যা প্রকাশ করেছে তারা।

বুধবার এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে বিশ্ব গণমাধ্যম আল-জাজিরা। এশিয়া, ইউরোপ, আমেরিকা এবং মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা উঠে আসে প্রতিবেদনে।

জানা যায়, করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা চীনে ২৪৪৩৮, জাপান ৩৩, থাইল্যান্ডে ২৫, সিঙ্গাপুর ২৪, দক্ষিণ কোরিয়া ১৮, অস্ট্রেলিয়ায় ১৪, জার্মানি ১২, মালয়েশিয়া ১২, তাইওয়ান ১১, ভিয়েতনাম ১০, ফ্রান্সে ৬ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। এছাড়া সংযুক্ত আরব আমিরাতে ৫ জন, কানাডায় ৪ জন, ভারতে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। যুক্তরাজ্য, রাশিয়া ও ইতালিতে দুইজন করে এবং বেলজিয়াম, কম্বোডিয়া, ফিনল্যান্ড, নেপাল, ফিলিপাইন্স, স্পেন, শ্রীলংকা ও সুইডেনে একজন করে আক্রান্তের খবর জানানো হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button