রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর ৬টি আসন থেকে ৫৮টি মনোনয়নপত্র জমা

রাজশাহী জেলায় মোট ৫৮টি মনোনয়নপত্র জমা হয়েছে। এর মধ্যে ৬ আসনে আওয়ামী লীগের মনোনীত ৬ জন রয়েছেন। এছাড়াও বিদ্রোহী রয়েছেন কমপক্ষে ১৩ জন। বাকি গুলো বিভিন্ন দলের এবং স্বতন্ত্র। রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তার দপ্তর এই সূত্র নিশ্চিত করেছন।

রাজশাহী ১ (তানোর-গোদাগাড়ী) আসনে ১১টি মনোনয়ন জমা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন-আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরী। আওয়ামী লীগের বিদ্রোহী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আখতারুজ্জামান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শাহনেওয়াজ আয়েশা আখতার ও বিএনএমের তানোর উপজেলা সভাপতি শামসুজ্জোহা বাবু, স্বতন্ত্র চিত্র নায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া,বশির আহমেদ, আল-সাদ এবং শামসুদ্দিন।

রাজশাহী-২(সদর) আসনে মনোনয়ন জমা দিয়েছেন ১৩ জন। এদের মধ্যে রয়েছেন, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ আলী কামাল, জাতীয় পার্টির সাহাবুদ্দিন বাচ্চু, বিএনএফের ফয়সাল মাহমুদ, স্বতন্ত্র আবু রায়হান মাসুদ, জাসদের আব্দুল্লাহ আল মাসুদ, তৃণমূল বিএনপির শামীম এবং গণফ্রন্টের মনিরুজ্জামান। গতকাল বুধবার তুলেছেন ৫ জন। তারা হলেন, জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন, স্বতন্ত্র হিসেবে আওয়ামী লীগ কর্মী রেজাউন নবী আল মামুন, আশরাফুল আলম ফাহিম, কামরুল হাসান এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান বাদশা।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে ১১ জন মনোনয়ন জমা দিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের প্রার্থী আসাদুজ্জামান আসাদ, বিএনএফের একেএম মতিউর রহমান, স্বতন্ত্র শামসুল আলম, জাতীয় পার্টির শাহাবুদ্দিন বাচ্চু। বুধবার তুলেছেন ২ জন। তারা হলেন বর্তমান এমপি ও স্বতন্ত্র প্রার্থী আয়েন উদ্দিন এবং আব্দুস সালাম খান।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে মোট ৭ জন মনোনয়ন জমা দিয়েছেন। তাদের বর্তমান এমপি এনামুল হক, তার স্ত্রী তহুরা হক, আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আজাদ, স্বতন্ত্র আবু তালেব প্রামাণিক ও বিএনএফের বাবুল হোসেন।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) থেকে মনোনয়ন জমা দিয়েছেন ৭ জন। তাদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী রয়েছেন ৪ জন। তারা হলেন, স্বতন্ত্র বর্তমান এমপি ও আওয়ামী লীগ নেতা মুনসুর রহমান, আওয়ামী লীগ নেতা আহসানুল হক মাসুদ, ওবায়দুর রহমান এবং আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হলেন সাবেক এমপি কাজী আব্দুল ওয়াদুদ দারা, জাতীয় পার্টির আবুল হোসেন এবং বিএনএফের শফিকুল ইসলাম স্বতন্ত্র শহীদুল হক। বুধবার তুলেছেন আরো তিন জন। তারা হলেন, শরিফুল ইসলাম, আলতাফ হোসেন এবং মোখলেছুর রহমান।

রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসন থেকে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, বর্তমান এমপি শাহরিয়ার আলম, আওয়ামী লীগের বিদ্রোহী রায়হানুল হক, জাতীয় পার্টির শামসুদ্দিন রিন্টু, জাকের পার্টির রিপন আলী, বিএনএফের আব্দুস সামাদ এবং স্বতন্ত্র ইকবাল হোসেন, ইসরাফিল বিশ্বাস ও খায়রুল ইসলাম। সর্বশেষ গতকাল বুধবার বর্তমান এমপি শাহরিয়ার আলম আবারো তুলেছেন মনোনয়নপত্র। তিনি দুই উপজেলা থেকে দুইটি মনোনয়নপত্র উঠিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button