আন্তর্জাতিক

এবার করোনায় আক্রান্ত হলেন ইরানের ভাইস প্রেসিডেন্ট

চলমান ডেস্ক: চীনের প্রাণঘাতী করোনাভাইরাস ইতিমধ্যেই বিশ্বের অনেকগুলোর মধ্যে ইরানেও ছড়িয়ে পড়েছে। এবার ভাইরাসটিতে আক্রান্ত হলেন দেশটির নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় সংবাদমাধ্যম দৈনিক ইরান ডেইলিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া যায়।

মধ্যপ্রাচ্যের দেশ ইরানে দিন দিন বাড়ছেই করোনায় আক্রান্ত নিহতের সংখ্যা। এখন পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গেছে ২৬ জনের। চীনের ভূখণ্ডের বাইরে এটিই সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুস জাহানপুর ইরানের রাষ্ট্রীয় টিভি চ্যানেল ইরনাকে জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ১০৬ জনকে শনাক্ত করা গেছে। যার ফলে দেশটিতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ২৪৫। এছাড়া প্রায় শ’খানেক সন্দেহভাজনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে হঠাৎ করেই আন্তর্জাতিক এয়ারলাইন্স সংস্থা এমিরেটস ইরানে যাতায়াতকারী তাদের সকল ধরনের ফ্লাইট বন্ধ করে দিয়েছে। এতে করে দুবাইসহ আরব আমিরাতের বিভিন্ন স্থান থেকে নিজ দেশে ফিরতে ইচ্ছুক ইরানি নাগরিকরা বিপাকে পড়েছেন।

আটকে পড়া এসব ইরানের নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি।

তিনি বলেন, ইরান তার নিজস্ব বিমানের মাধ্যমে আটকের পড়া ইরানিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা করছে। আটকে পড়া ইরানি নাগরিকদের ফিরিয়ে আনতে যাতে ইরানের বিমানগুলো সংযুক্ত আরব আমিরাতে যেতে পারে সে ব্যবস্থা নেয়ার চেষ্টা করা হচ্ছে। এছাড়াও এমিরেটস কর্তৃপক্ষের সাথেও আলোচনা চলমান রয়েছে।

এর আগে ইরানের স্বাস্থ্য প্রতিমন্ত্রী ইরাজ হারিরজি করোনাভাইরাসে আক্রান্ত হন। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) এক ভিডিও বার্তায় ইরাজ হারিরজি নিজে একথা জানান। ভিডিওতে তিনি বলেন, আমি করোনাভাইরাসে আক্রান্ত। শনাক্তের পর থেকে আমি নিজেকে আলাদা করে রেখেছি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button