আন্তর্জাতিক

ইতালিফেরত ১৪২ জনের কারো করোনা ভাইরাস নেই

সাংবাদ চলমান ডেস্কঃ ইতালিফেরত ১৪২ বাংলাদেশি নাগরিকের কারো মধ্যে করোনাভাইরাস নেই। তবে নিজ নিজ বাড়িতে পুলিশি পাহারায় তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।শনিবার বেলা সাড়ে ১১টার দিকে আশকোনা হজ ক্যাম্প গেটে জেলার সিভিল সার্জন ডা. মাইনুল হাসান এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ইতালিফেরত ১৪২ বাংলাদেশি নাগরিকের মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত রোগী নন। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আশকোনা হজ ক্যাম্পে নিয়ে আসার পর তাদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে। তবে এখনো কারো শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ ও উপসর্গ পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, এই ১৪২ জনকে আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। পুলিশি পাহারায় হোম কোয়ারেন্টাইনের জন্য তাদের নিজ নিজ বাড়িতে পাঠানো হচ্ছে।

ইতালির রোম থেকে শনিবার সকাল ৮টায় দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইন্সের (ইকে ৫৮২) ফ্লাইটে ১৪২ বাংলাদেশি নাগরিক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। পরে তাদের বিমানবন্দর থেকে সরাসরি আশকোনা হজ ক্যাম্পে নেয়া হয়।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারি খরচে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ৩১২ জন বাংলাদেশি নাগরিককে চীনের উহান থেকে ফিরিয়ে আনা হয়েছিল। তাদের আশকোনা হজক্যাম্পে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় কোয়ারেন্টইনে রাখা হয়। পরে তারা সুস্থ হয়ে বাড়ি ফিরে যান।

এছাড়া, কোয়ারেন্টাইন শেষে স্বাস্থ্য ছাড়পত্র নিয়ে বিকেলে ভারত থেকে দেশে ফিরবেন ২৩ বাংলাদেশি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button