সংবাদ সারাদেশসারাদেশ

ট্রেনের ছাদে যুবককে হত্যার দায়ে ৫জনের যাবজ্জীবন

জামালপুরে ট্রেনের ছাদে অজ্ঞাত এক যুবককে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় ৫ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে জামালপুর স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আবু তাহের এই রায় ঘোষণা করেছেন।  

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, কিশোরগঞ্জের জীবন, গাজীপুরের শিপন, রাজধানী মিরপুরের রাকিব, কুমিল্লার সোহেল এবং মানিকগঞ্জের রনি। তবে এই মামলায় এখনো পর্যন্ত পলাতক রয়েছেন রনি। রায়ের পর ৪ আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ নূরুল করিম ছোটন জানান, ২০১১ সালের ১৩ জুন জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনের ছাদে অজ্ঞাত এক যুবকের গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার পর ট্রেনের ছাদ থেকে ফেলে দেয় দুর্বৃত্তরা। পরে দুরমুঠ রেলওয়ে স্টেশনের রেল লাইন থেকে ঐ অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তের পর দেওয়ানগঞ্জ রেলওয়ে থানার এএসআই নজরুল ইসলাম বাদী হয়ে আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িত ৫ আসামির মধ্যে ৪ জনকে গ্রেফতার করেন পুলিশ।

পরবর্তীতে তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেন। সন্দেহাতীত ভাবে তাদের অপরাধ প্রমাণিত হওয়ায়, এবং ৭ জন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে ৪ আসামির উপস্থিতিতে পলাতক এক আসামি সহ প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন জামালপুর স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আবু তাহের।

এছাড়াও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button