আন্তর্জাতিক

আবারও ভারত-পাকিস্তানের গোলাগুলি, নিহত ১

সংবাদ চলমান ডেস্ক : জম্মু-কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের মধ্যে আবারও গোলাগুলি হয়েছে। এতে নিহত হয়েছেন ভারতীয় ১ জওয়ান। বুধবার দুপুরে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে এই গোলাগুলি হয়।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে জানায়, জম্মু-কাশ্মীরের উরি সেক্টরে ভারত-পাকিস্তানের মধ্যে প্রচণ্ড গোলাগুলি হয়। এতে ১ ভারতীয় সেনা নিহত হয়েছেন। বুধবার দুপুরে পাকিস্তানি বাহিনী জম্মু-কাশ্মীরের বারামুল্লার উরি সেক্টরে নিয়ন্ত্রণরেখায় প্রবল গুলিবর্ষণ শুরু করে। এর পাল্টা জবাব দিতে গিয়ে নিহত হন ১ ভারতীয় জওয়ান।

এ দিকে জম্মু-কাশ্মীর থেকে ভারতীয় আধা সামরিক বাহিনীর (সিআরপিএফ) প্রায় ৭ হাজার জওয়ানকে প্রত্যাহারের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। বিশেষ মর্যাদা বাতিলের পর উপত্যকাটিতে নতুন করে যেসব সেনা মোতায়েন করা হয়েছিল এবার তাদেরই ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, মঙ্গলবার (২৪ ডিসেম্বর) ক্ষমতাসীন বিজেপির সভাপতি অমিত শাহর দায়িত্বে থাকা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাশ্মীর থেকে এই সেনা প্রত্যাহারের ঘোষণাটি দেয়।

মন্ত্রণালয় জানায়, সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৭২ কোম্পানি এসব জওয়ানদের কাশ্মীর থেকে তাদের পূর্বের কর্মস্থলে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button