আন্তর্জাতিক

আটকে পড়া ১২ শ্রমিকের আকুতি, আমরা জীবিত আমাদের বাঁচান

সংবাদ চলমান ডেস্কঃ

চীন দেশের একটি স্বর্ণের খনিতে আটকে পড়া ১২ জন শ্রমিক জীবিত আছেন এবং তারা বাঁচার আকুতি জানিয়েছেন। বিস্ফোরণের পর প্রায় ৬০০ মিটার গভীরে থাকা শ্রমিকদের নিয়ে উদ্ধারকর্মীরা বলছেন, তারা ওই সকল শ্রমিকের হাতের লেখা চিরকুট পেয়েছেন যাতে লেখা রয়েছে, আমাদেরকে উদ্ধার করার প্রচেষ্টা বন্ধ করবেন না আমরা জীবিত আছি।

চীনের সরকারি গণমাধ্যম জানিয়েছে, উদ্ধারকমীরা একটি সরু পাইপের সাহায্যে শ্রমিকদের এই দলটির সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হয়েছেন। তারা প্রথমে পাইপের ভেতরে রশি পাঠানোর পর অনুভব করেন ভেতর থেকে এটি ধরে টানা হচ্ছে। এরপর তারা একই পথে খাবার, ওষুধ, কাগজ ও পেন্সিল ভেতরে পাঠান। ওই কাগজে শ্রমিকরা তাদের অবস্থানের কথা লিখে জানিয়েছেন। তারা আরো বেশি ওষুধ বিশেষ করে ব্যথা ও প্রদাহনাশক ওষুধ এবং ব্যান্ডেজ পাঠানোর আবেদন করেছেন। তারা আরো বলেছেন, তারা যেখানে অবস্থান করছেন সেখানকার পানির উচ্চতা অনেক বেশি।

গত ১০ জানুয়ারি চীনের পূর্বাঞ্চলীয় শানদুং প্রদেশের হুশান স্বর্ণের খতিতে বিস্ফোরণের পর মোট ২২ খনি শ্রমিক নিখোঁজ হন।  যাদের কাছ থেকে বার্তা পাওয়া গেছে তারা নিজেদের সংখ্যা ১২ জন বলে জানিয়েছেন। বাকি ১০ জনের কোনো হদিস পাওয়া যায়নি এখনো।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button