আন্তর্জাতিক

আজীবন প্রেসিডেন্ট থাকতে চান ট্রাম্প!

সংবাদ চলমান ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট একটি ভিডিও প্রকাশ করে আজীবন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকার আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন।

ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, এই ভিডিও কখনো পুরনো হবে না। ট্রাম্প এর আগেও দু’বার একই ভিডিও প্রকাশ করেছিলেন।

রোববার মার্কিন প্রেসিডেন্ট প্রথম ভিডিও প্রকাশ করার পর নিজের পুরনো আরেকটি টুইটার বার্তা পুনঃপ্রকাশ করেন। ওই বার্তায় তিনি একজন বিশ্লেষকের বক্তব্য তুলে ধরেছিলেন যেখানে ওই বিশ্লেষক বলেছিলেন, অন্য সব প্রেসিডেন্টের চেয়ে এই প্রেসিডেন্ট বেশি কাজ করেছেন। এরপর প্রেসিডেন্ট ট্রাম্প লিখেছেন, তিনি সম্পূর্ণ সত্য বলেছেন।

অহরহ মিথ্যা বলে অভ্যস্ত ট্রাম্প মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের তৃতীয় বার্ষিকীতে দেয়া ভাষণেও তার এই পুরনো অভ্যাস ছাড়তে পারেননি। ওই ভাষণে তিনি যেসব দাবি করেন বাস্তবতার সঙ্গে তার অনেক পার্থক্য রয়েছে। বিশেষ করে তেল উৎপাদন, বেকারত্ব দূরীকরণ এবং অর্থনৈতিক সমস্যার সমাধানের ক্ষেত্রে তার অসঙ্গতিপূর্ণ কথাবার্তা মানুষের মনে হাস্যরসের জন্ম দেয়।

যুক্তরাষ্ট্রের চিকিৎসকরা বহুবার ট্রাম্পের মানসিক স্বাস্থ্যের ভয়াবহ অবস্থা সম্পর্কে সতর্ক করে দিয়েছেন। উল্টোপাল্টা বক্তব্য, নির্দেশ, বিতর্কিত কাজকর্ম, অশালীন ও অভদ্র আচরণের কারণে যুক্তরাষ্ট্রর বহু মানুষ ট্রাম্পকে ওই দেশের প্রেসিডেন্টের যোগ্য মনে করেন না।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে পরিচালিত এক জরিপে দেখা গেছে, দেশটির শতকরা ৬০ ভাগ মানুষ প্রেসিডেন্ট ট্রাম্পের কাজে অসন্তুষ্ট হয়ে আছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button