নওগাঁ

২০ কোটি টাকার মূর্তিসহ আটক বিএনপি নেতা

নওগাঁ প্রতিনিধিঃ

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযানে গত সোমবার ৭ মার্চ নওগাঁর ধামইরহাট উপজেলা থেকে ৪০ কেজি ওজনের একটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। এ সময় বিএনপি নেতাসহ পাচারকারী চক্রের দুই সদস্যকে পুলিশ আটক করেছে । উদ্ধারকৃত মূর্তির আনুমানিক মূল্য ২০ কোটি টাকা।

সোমবার রাতে উপজেলার খেলনা ইউনিয়নের লোদিপুর (দক্ষিণপাড়া) এলাকার রাজমিস্ত্রি কাউছার আলীর বাড়ির সিঁড়িঘর থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পাচারকারী চক্রের মূলহোতা কাউছার আলী ও তার স্ত্রী সুমি খাতুন পালিয়ে যান।

আটককৃতরা হলেন- পত্নীতলা উপজেলার মধুইল গ্রামের বদরুদ্দীনের ছেলে হেলাল উদ্দিন ও একই উপজেলার আকবরপুর গ্রামের আছির উদ্দিনের ছেলে আলতাফ হোসেন। হেলাল উদ্দিন পত্নীতলা উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও আকবরপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি।

এই বিষয়টি নিশ্চিত করে ধামইরহাট থানার ওসি মো. মোজাম্মেল হক কাজী বলেন, পলাতক কাউছার আলী মূর্তি ক্রয়-বিক্রয় চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দীর্ঘদিন তাকে নজরদারিতে রেখেছিলেন আইনশৃঙ্খলা বাহিনী। সোমবার (৭ মার্চ) রাতে কাউছার আলী তার নিজ বাড়িতে ৪০ কেজি ওজনের কষ্টিপাথরের বিষ্ণু মূর্তি উচ্চমূল্যে বিক্রির উদ্দেশ্যে লুকিয়ে রেখে দেন-দরবার চালাচ্ছিলেন।

এই সময় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৪০ কেজি ওজনের একটি কষ্টিপাথরের মূর্তিসহ বিএনপি নেতা হেলাল উদ্দিন ও আলতাফ হোসেনকে আটক করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পাচারকারী চক্রের মূলহোতা কাউছার আলী ও তার স্ত্রী সুমি খাতুন পালিয়ে যান। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন ওসি মো. মোজাম্মেল হক কাজী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button