সারাদেশ

সুরকার সেলিম আশরাফ মারা গেছেন

চলমান ডেস্ক: দেশাত্মবোধক গান ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা’সহ বেশকিছু জনপ্রিয় গানের খ্যাতনামা সুরস্রষ্টা সেলিম আশরাফ মারা গেছেন।

রোববার দিনগত রাত ৩টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। সেলিম আশরাফের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার স্ত্রী বিশিষ্ট কণ্ঠশিল্পী আলম আরা মিনু।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি লেখেন, অদির বাবা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই। রাত ৩টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। আমরা সবাই দোয়া প্রার্থী।

 সুরকার সেলিম আশরাফের স্ত্রী আলম আরা মিনুর স্ট্যাটাস

সুরকার সেলিম আশরাফের স্ত্রী আলম আরা মিনুর স্ট্যাটাস

প্রায় চার বছর ধরে অসু্স্থতায় ভুগছিলেন সেলিম আশরাফ। গত বছরের ফেব্রুয়ারিতে শ্বাসকষ্ট, রক্ত ও কিডনি সমস্যা প্রকট আকার ধারণ করায় রাজধারীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসা নিয়ে বেশ অর্থ কষ্টে পড়েছিলেন। পরে প্রধানমন্ত্রী তার পাশে দাঁড়ান। করে দিয়েছিলেন ১০ লক্ষ টাকার একটি সঞ্চয়পত্র।

এর আগে ২০১৮ সালের সেপ্টেম্বরে চেন্নাইয়ে শ্রীরাম মেডিকেল সেন্টারে ১৩দিন চিকিৎসা শেষে দেশে ফেরেন এই সুরস্রষ্টা। তখন খানিক সুস্থতাবোধ করলেও কিছুদিন যেতে না যেতেই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি।

চলতি বছরের শুরুর দিকে তিনি আবারো গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তার চিকিৎসা সহায়তায় এগিয়ে আসেন সাবিনা ইয়াসমীন ও সৈয়দ আব্দুল হাদী। পাশে দাঁড়ান অসুস্থ এন্ড্রু কিশোরও। কিন্তু এবার আর তিনি অসুস্থতার সঙ্গে লড়াই করে পারলেন না। চলেই গেলেন না ফেরার দেশে।

সেলিম আশরাফ’র সুরে ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তিসেনা’ এবং ‘এই যাদুটা যদি সত্যি হয়ে যেতো’সহ বেশকিছু গান শ্রোতামহলে দারুণভাবে সাড়া ফেলে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button