রাজশাহী সংবাদ

সাংবাদিকের ‘চোখ তুলে নেওয়ার’ হুমকি: সেই দুই ছাত্রলীগ বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত এক সাংবাদিকের চোখ তুলে নেয়ার হুমকিদাতা ছাত্রলীগের দুই নেতাকে সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি। গতকাল রোববার ছাত্রলীগের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলে ঘটা এ ঘটনায় রোববার রাতে বহিষ্কারের এ আদেশ আসে।

 

সাময়িক বহিষ্কৃত ছাত্রলীগের নেতারা হলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আবু হাশেম ও উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও সংস্কৃত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. আব্দুল হক।

এর আগে শুক্রবার রাত দেড়টার সময় ‘চোখ তুলে নিবো’ বলে রাজশাহীবিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আব্দুর রহমান আশিক এবং বিশ^বিদ্যালয়ে কর্মরত দ্য ডেইলি স্টারের প্রতিনিধি ও একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আরাফাত রহমানকে হুমকি দেওয়ার অভিযোগ উঠে রাবি ছাত্রলীগের এই দুই নেতার বিরুদ্ধে। পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সুপারিশে কেন্দ্রীয় ছাত্রলীগ এই দুই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিল।

তবে আরাফাত রহমান ক্ষোভ প্রকাশ করে বলেন সাময়িক বহিষ্কারের নাটক এর আগেও দেখেছি ,মাস দুয়েক পর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগই কেন্দ্রীয় কমিটির কাছে ফের সুপারিশ করবে বহিষ্কারাদেশ তুলে নেওয়ার জন্য।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button