ঢাকাসংবাদ সারাদেশ

সাভারে হত দরিদ্রদের স্বাবলম্বী করার উদ্যোগ নিলেন পল্লী উন্নয়ন অফিস


মোঃ নাসমি খান, সাভার প্রতিনিধিঃ

সাভারে গ্রাম পর্যায়ে হত দরিদ্র জনগোষ্ঠীর মানুষকে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী ভাড়ে গড়ে তোলার উদ্যোগ নিয়েছেন উপজেলা পল্লী উন্নয়ন অফিস। এর অংশ হিসেবে বিআরডিবি সাভারের বিভিন্ন এলাকার চল্লিশ জন বেকার নারী ও পুরুষকে প্রশিক্ষণ দেওয়া হয়।

এর মধ্যে বিশজন নারীকে পুতি দিয়ে শোপিচ তৈরির প্রশিক্ষণ ও বিশজন পুরুষ
ব্যক্তিকে মোবাইল সার্ভিসিং এর প্রশিক্ষণ দেওয়া হয়। ১৫ দিন ব্যাপি প্রশিক্ষণ শেষে আজ সকালে উপজেলা পরিষদের হলরুমে প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝে সনদপত্র বিতরণ করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও
মাজহারুল ইসলাম।

এসময় মোবাইল সার্ভিসিং উদ্যোক্তাদের দেওয়া হয় নগদ তিন হাজার ও শোপিচ উদ্যোক্তাদের দেওয়া হয় তিন হাজার ৭৫০ করে টাকা যা দিয়ে তারা ব্যবসার বিভিন্ন সরঞ্জামদি কিনতে পারবেন। এসব কাজ পরিচালনা করছে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প ও জাইকা যা বাস্তবায়ন করছে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার কার্যালয় । সরকারের উদ্যোগে এ প্রশিক্ষণ মানুষের মাঝে দেওয়া অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সাভার উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সাজ্জাদ হোসেন।

এদিকে প্রশিক্ষণ প্রাপ্ত মানুষরা জানিয়েছেন তাদের জীবন মান উন্নয়নে সরকার এ প্রশিক্ষণ দেওয়ায় তারা এ প্রশিক্ষণ নিয়ে তা কাজে লাগিয়ে সংসারে স্বচ্ছলতা ফিরিয়ে আনতে পারবে। সনদপত্র ও নগদ অর্থ বিতরণে এসময় আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি,উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সাজ্জাদ হোসেন,উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর আজরা জাবীনসহ আরো অনেকে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button