বাগমারারাজশাহী সংবাদ

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে তাহেরপুর পৌর মেয়র কালামের বাণী

বাগমারা প্রতিনিধি :শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাণী দিয়েছেন রাজশাহীর জেলা বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ।

আজ শুক্রবার এক বাণীতে মেয়র শহিদ বুদ্ধিজীবীদের প্রতি গভীর শ্রদ্ধা ও রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাণীতে মেয়র আবুল কালাম আজাদ বলেন, ১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী দিবস দেশের ইতিহাসে এক কলঙ্কময় দিন। পাকিস্তানী হানাদারবাহিনী তাদের নিশ্চিত পরাজয় আঁচ করতে পেরে বাঙালি জাতিকে মেধাশূন্য করার হীন উদ্দেশ্যে স্বাধীনতাবিরোধী রাজাকার-আলবদর বাহিনীর সহযোগিতায় আত্মসমর্পণের প্রাক্কালে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর দেশের প্রথিতযশা শিক্ষাবিদ, চিকিৎসক, সাহিত্যিক, সাংবাদিক, শিল্পীসহ বহু গুণীজনকে নির্মমভাবে হত্যা করে। জাতি হারায় তার শ্রেষ্ঠ সন্তানদের। জাতির জন্য যা ছিল এক অপূরণীয় ক্ষতি। জাতি চিরদিন তাঁদের এই আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

বাণীতে তাহেরপুর পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক মেয়র আবুল কালাম আজাদ আরো বলেন , শহীদ বুদ্ধিজীবীদের রেখে যাওয়া আদর্শ ও পথকে অনুসরণ করে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক সমাজ গড়তে পারলেই তাঁদের আত্মত্যাগ সার্থক হবে। আমি শহীদ বুদ্ধিজীবী দিবসে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি গভীর শ্রদ্ধা ও রুহের মাগফিরাত কামনা করছি এবং তাঁদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাই।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button