রাজশাহীরাজশাহী সংবাদ

তদন্তের ফাইল হিমাগারে রেখে চায়ের দাওয়াত দিলেন রেলের এজিএম

 মাজহারুল ইসলাম চপলঃ

রহস্যময়ী নাম অনেকেরই শোনা ও চেনা।  ফোন দিতেই স্কিনে নাম ভেষে উঠলো এই রহস্যময়ী জালে ঢাকা নাম  জিয়া পি এস মিনিষ্টার। কে এই জিয়া আর কে তার  মিনিষ্টার? জানার আগ্রহ এখন সকলের।

গভীর অনুসন্ধানে বেরিয়ে আসলো এই আইডিটার আসল পরিচয়। সে আর কেউ নয় রাজশাহী রেলওয়ের ৪র্থ শ্রেনীর কর্মচারী জিয়াউর রহমান ওরফে জিয়া। অনুসন্ধানী টিম আরও গভীরভাবে খোঁজখবর নিতে শুরু করে। জানা যায় তার আসল রূপ। প্রতারনা চক্রের আরেক নাম জিয়া। এই চক্রে শুধু জিয়াই নয় এর সাথে জড়িয়ে আছে অনেকেই। গত ২২শে জুন রাজশাহীতে চাকুরী দেওয়ার নামে প্রতারক চক্রের মুলহোতা মহিবুল আলম তীমুকে রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা (ডিবি)পুলিশ আটক করে।

সেই ঘটনায় জড়িত তীমুর আরেক সহযোগী হিসেবে জিয়াউর রহমান জিয়া ওরফে (পিএস মিনিষ্টার) নাম রয়েছে। তিনি ডিবি পুলিশের গ্রেফতার তালিকায় প্রক্রিয়াধীন রয়েছে। জিয়ার সম্পর্কে আরও জানা যায় তিনি মাদকে আশক্ত। এই প্রতারনার সফর সঙ্গি, তার দুলাভাই সোহরাবও রয়েছে এই হিসেবের খাতায়। খবর নিয়ে জানা যায়  একি দপ্তরে চাকরি করেন প্রতারক জিয়ার স্ত্রী আদরী খাতুন। আদরী খাতুন পশ্চিম রেলের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) এর দপ্তরের পিয়ন হিসেবে চাকরী করছেন।

এই আদরী খাতুন প্রায় ৫ বছর ধরে রয়েছেন এই দপ্তরে। প্রতারক জিয়া ঠিকভাবে অফিসিয়াল দায়িত্ব পালন করেন না বলে অভিযোগ পাওয়া যায়। তিনি কোন ভাবে হাজিরা খাতায় সাক্ষর করে বেরিয়ে পড়েন তার দীর্ঘদিনের ব্যাবসা প্রতারনার জাল বুনতে। প্রতারক জিয়ার অফিসিয়াল জরুরী প্রয়োজন হলে ফোন করে ডেকে নেন তার স্ত্রী আদরী খাতুন। প্রতারনার শিকার হওয়া একাধিক ব্যক্তি জিয়ার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন পশ্চিম রেলের জেনারেল ম্যানেজার (জিএম)বরাবর। এরপর ২ জুলাই জিয়াকে সাময়িক বরখাস্ত করে তদন্ত কমিটি গঠন করে তদন্তের নির্দেশ দেন জেনারেল ম্যানেজার (জিএম)।

এরপর ৪ জুলাই শনিবার দুপুরে তদন্তের বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে পশ্চিম রেলের জেনারেল ম্যানেজার (জিএম) মিহির কান্তি গুহ বলেন, তাকে সম-সাময়ীক বরখাস্ত করা হয়েছে। তদন্তের জন্য এজিএম আমিনুল ইসলামকে দ্বায়িত্ব দেওয়া হয়েছে। সর্বশেষ খবর জানতে চাইলে তিনি বলেন আপনারা এজিএম আমিনুল ইসলামের সাথে যোগাযোগ করুন। এরপর এজিএম আমিনুল ইসলামের সাথে যোগাযোগ করো হলে কোন তথ্য দিতে রাজি হননি তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম। কমিটি গঠন হয়েছে কিনা জানতে চাইলে তিনি সেটাতেও আপত্তি করেন।

বরং সাংবাদিককে উল্টো চা খাওয়ার দাওয়াত করেন তার দপ্তরে। তবে তার দপ্তরের পিওন আদরী খাতুনের কারনে এই তদন্তের ফাইল হিমাগারে রেখেছে বলে মনে করছেন সুশীল সমাজের অনেকেই। তবে এজিএম এর এমন ব্যাবহারে ক্ষুব্ধ রাজশাহী মডেল প্রেসক্লাবসহ একাধিক সাংবাদিক সংগঠনের সকল সাংবাদিকরা। সাংবাদিক নেতারা বলেন, এই রকম অপরাধ চক্রের হোতাকে যদি ছাড় দেওয়া হয় তাহলে বড় ধরনের পদক্ষেপ নিবে সাংবাদিক সংগঠন গুলো। পরবর্তী সংবাদের অপেক্ষায় চোখ রাখুন গনমাধ্যমে। রাজশাহী সাংবাদিকদের একটি অংশ জানান এই প্রতারক চক্রের হোতাদের সঠিক ব্যবস্থা না হলে অচিরেই তার বিচারের দাবীতে মাঠে নামবে সাংবাদিক সমাজ ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button