রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর ৩৩ উপজেলা ও ইউনিয়ন পরিষদ পেলো করোনা সুরক্ষা সামগ্রী

মাজহারুল ইসলাম চপল, রাজশাহীঃ

রাজশাহী জেলার বাগমারা ও মোহনপুর উপজেলাসহ ৩৩ ইউনিয়ন পরিষদকে করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণের উদ্বোধন করা হয়েছে।

২৪ জুন বুধবার সকাল ১০.০০ টায় রাজশাহী জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসক মোঃ হামিদুল হক এই সুরক্ষা সামগ্রী বিতণের উদ্বোধন করেন।

করোনা মোকাবেলায় স্থানীয় জনগনের জন্য নানাবিধ সেবা বরাদ্দ থাকলেও এই সেবা তাদেরকে পৌছে দিতে জেলা প্রশসান থেকে শুরু করে ইউনিয়ন পরিষদ পর্যন্ত যারা নিরলস ভাবে কাজ করে চলেছে তাদের সুরক্ষার বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে এই সুরক্ষা সামগ্রীর ব্যাবস্থা করেন স্থানীয় সরকার ও ইউএনডিপি। স্থানীয় সরকার ও ইউএনডিপি’র নিজস্ব অর্থায়নে রাজশাহী জেলার ৩৩ টি ইউনিয়ন ও উপজেলা পরিষদকে সুরক্ষা সামগ্রী ধারাবাহিক ভাবে প্রদান করা হবে।

 

তবে জেলা প্রশাসন, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদের সাথে সংযুক্ত বিভিন্ন কমিটির সদস্যবৃন্দ এবং ইউনিয়ন পরিষদের আওতাধীন কমিউনিটি ক্লিনিকে ব্যাবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ যারা করোনা প্রতিরোধে সরাসরি সহায়তা করছেন শুধু তারাই পাবেন। সুরক্ষা সামগ্রী দুইটি প্যাকেজে বিভক্ত করা হয়েছে। প্রথম প্যাকেজে রয়েছে মধ্যে রয়েছে প্রতিসেটে ১টি পিপিই, ১ টি গাউন, ১ টি গামবুট, ১ জোড়া হ্যান্ড গøাভস, ১ টি চক্ষুসুরক্ষা গ্লাস ও ১ টি স্যানিটাইজার। দ্বিতীয় প্যাকেজে রয়েছে ২০০ মি.লি.’র ৫৫০৭টি হ্যান্ড সেনিটাইজার, ৯১৬২ টি সাবান (ডেটল), ৫৫০৭ টি কেএন মাস্ক, ৯১৬২ টি সার্জিক্যাল মাস্ক, ৫৫০৭ টি জোড়া হ্যান্ড গ্লাভস।

ডিজিএলজি রাজশাহী জেলার উপ-পরিচালক রায়হান পারভেজ এর সভাপতিত্বে জেলা প্রশাসক বলেন, আমরা খুবই স্পর্শকাতর সময় অতিক্রম করছি। সবাইকে খুব সতর্ক হয়ে কাজকর্ম করতে হবে। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না হওয়ার জন্য অনুরোধ রইলো।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার রাজশাহী জেলা শাখার সহকারী কমিশনার সানজিদা রিকতা, ইএএলজি প্রকল্পের ডিএফ আবু হেনা মোস্তফা কামাল, ইউএনডিপিসহ প্রকল্পভুক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button