রাজশাহী সংবাদ

রাবি ভিসিকে ক্ষমা চাওয়ার দাবি সাদা দলের

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অখণ্ড ভারতের জয়ধ্বনি দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ সাদা দল । সাদা দলের ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক ড. মোহা. এনামুল হক স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয় এ ধৃষ্টতা রাষ্ট্রদ্রোহিতার শামিল। এর মধ্যে দিয়ে তিনি তার পদের চরম অবমাননা ঘটিয়েছেন এবং ঐ পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন । সুতরাং অবিলেম্ব তাকে জাতির সামনে ক্ষমা চাওয়ার দাবি জানাই এবং সেইসাথে আইনের আওতায় এনে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের জন্য তার যথাযথ শাস্তির দাবি জানাচ্ছি ।

আমরা অবাক হয়ে লক্ষ্য করছি একজন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক একজন উপাচার্য কিভাবে আধিপত্যবাদী আরেকটি দেশের জন্য জয়ধ্বনি দিতে পারে! এটা এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য চরম অবমাননাকর।

এর মাধ্যমে প্রমাণিত হয় তিনি বাংলাদেশের স্বতন্ত্র অস্তিত্ব এবং রাষ্ট্রীয় সত্বা বিরোধী ব্রাহ্মণ্যবাদী ষড়যন্ত্রকারীদের সাথে মিলে দেশবিরোধী চক্রান্তে লিপ্ত হয়েছেন।

অখণ্ড ভারতের শ্লোগান দিয়ে তিনি দীর্ঘদিন ধরে চলে আসা সাম্রাজ্যবাদী শক্তির গোলাম হিসেবে উপস্থাপন করেছেন। তিনি ক্ষমা না চাইলে রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবার তার বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button